২৮ জুন ২০২৪, শুক্রবার



ক্যাম্পাস
প্রিন্ট

প্রফেশনাল ক্যাটাগরিতে ডক্টরেট ডিগ্রি পেলেন মুমিনুল হক

বেনজির আবরার || ১০ জানুয়ারী, ২০২৩, ০৪:৩১ এএম
প্রফেশনাল ক্যাটাগরিতে ডক্টরেট ডিগ্রি পেলেন মুমিনুল হক


সেভ সিলেটের প্রতিষ্ঠাতা আয়ান মুমিনুল হককে প্রফেশনাল ক্যাটাগরিতে ডক্টরেট ডিগ্রি প্রদান করেছে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব লিডারশিপ অ্যান্ড ম্যানেজমেন্ট।

শনিবার (৭ জানুয়ারি) বাংলাদশে সময় রাত ১০টার দিকে সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরের একটি পাঁচ তারকা হোটেলে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব লিডারশিপ অ্যান্ড ম্যানেজমেন্ট আয়োজিত অনুষ্ঠানে আয়ান মুমিনুল হককে স্বীকৃতিপত্র তুলে দেন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর র‌্যান্ডি ডি ওয়ার্ড।

অনুষ্ঠানে মোট চারজনকে ডক্টরেট ডিগ্রি দেওয়া হয়। এর মধ্যে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য দুইজনকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি এবং অপর দুইজনকে প্রফেশনাল ডিগ্রি প্রদান করেছে বিশ্ববিদ্যালয়টি।

বাংলাদেশের সিলেট থেকে আয়ান মুমিনুল হককে নির্বাচিত করার কারণ সম্পর্কে প্রতিষ্ঠানটি বলেছে, সমাজ সেবা, উদ্যোক্তা ও নেতৃত্বের উন্নয়ন এবং পরিবেশ সুরক্ষায় গৃহীত পদক্ষেপে সামাজিক উন্নয়নে বিশেষ অবদান রাখায় তাকে এ বিশেষ সম্মানে ভূষিত করা হয়েছে।

ডিগ্রি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব লিডারশিপ অ্যান্ড ম্যানেজমেন্টের ভাইস-চ্যান্সেলর ড. ড্রাগন জোভানভ, ডিন ড. সফি নুবানি, ড. ভেদ্রানাসহ অসংখ্য শিক্ষাবিদ এবং আমন্ত্রিত অতিথিরা।

এ ব্যাপারে সেভ সিলেটের প্রতিষ্ঠাতা আয়ান মুমিনুল হক বলেন, ‘জীবনের অপ্রত্যাশিত একটা মুহূর্ত প্রফেশনাল ক্যাটাগরিতে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি গ্রহণ করা। পিএইচডি ডিগ্রির মতো সম্মাননা দেওয়ার জন্য ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব লিডারশিপ অ্যান্ড ম্যানেজমেন্টকে ধন্যবাদ। আমরা আমাদের কাজ চালিয়ে যাবো। ভলান্টিয়ার প্রিয় ভাই-বোন, আমার শিক্ষক, বন্ধু, শুভাকাঙ্ক্ষী ও পরিবারের সবার প্রতি কৃতজ্ঞতা। আপনাদের জন্য শুভকামনা।’

তিনি আরও বলেন, ‘একসঙ্গে আমরা পুরো সমাজকে পজিটিভভাবে বদলে ফেলার প্রত্যাশা করি। সবাই অতীতের মতো সঙ্গে থাকবেন বলে কামনা করি।’ 

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন