২৬ জুন ২০২৪, বুধবার



পাওয়ার প্লে শেষে টপ অর্ডারে ধস

ক্রীড়া ডেস্ক || ২৩ সেপ্টেম্বর, ২০২৩, ০৭:০৯ পিএম
পাওয়ার প্লে শেষে টপ অর্ডারে ধস


সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর আজ  দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের লক্ষ্য তাড়া করতে মাঠে নেমেছে বাংলাদেশ। লক্ষ্য তাড়া করতে নেমে পাওয়ার প্লে এর ১০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ।  শনিবার (২২ সেপ্টেম্বর) মিরপুরে টস জিতে আগে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে সব উইকেট হারিয়ে ২৫৪ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। এতে টাইগারদের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ২৫৫ রান।

বাংলাদেশের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন লিটন দাস ও তামিম ইকবাল। ম্যাচের শুরুতেই লেগ বিফরের ফাঁদে পড়েন লিটন। কিন্তু ফিল্ড আম্পায়ার ইরাসমাসের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে সে যাত্রায় রক্ষা পান টাইগার অধিনায়ক।

ম্যাচের ষষ্ঠ ওভারের শেষ বলে কাইল জেমিনসনকে ডিপ থার্ড দিয়ে উড়ে মারতে গিয়ে রবীন্দ্রর তালুবন্দী হন লিটন। সাজঘরে ফেরার আগে ৬ রান করেন তিনি।

এরপর ক্রিজে আসেন তানজিদ হাসান তামিম। উইকেটে এসেই মাঠের চারপাশ থেকে রান তুলতে থাকেন তিনি। তবে ম্যাচের ১১তম ওভারে ইশ শোধির  লকি ফার্গুসনের তালুবন্দী হন জুনিয়র তামিম (১৬)।

তার বিদায়ে উইকেটে আসেন সৌম্য সরকার। কিন্তু একই ওভারের শেষ বলে শোধিকে ক্যাচ দিয়ে ফেরেন সৌম্য (০)। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে চাপে পড়েছে স্বাগতিকরা।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন