২৬ জুন ২০২৪, বুধবার



নিউজিল্যান্ডকে হারানোর প্রত্যয়ে দুপুরে মাঠে নামছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || ২১ সেপ্টেম্বর, ২০২৩, ০৯:০৯ এএম
নিউজিল্যান্ডকে হারানোর প্রত্যয়ে দুপুরে মাঠে নামছে বাংলাদেশ


নিউজিল্যান্ডকে হারানোর লক্ষ্য নিয়ে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করছে বাংলাদেশ ক্রিকেট দল। আজ (২১ সেপ্টেম্বর) দুপুর ২টায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। একই ভেন্যুতে সিরিজের সব ম্যাচ অনুষ্ঠিত হবে। 

ঘরের মাঠে নিজেদের সর্বশেষ সিরিজে আফগানিস্তানের কাছে ২-১ ব্যবধানে পরাজিত হয়েছিল, যা ছিল ২০১৫ সালের পর ঘরের মাঠে টাইগার দলের তৃতীয় সিরিজ হার। এর মধ্যে একমাত্র ইংল্যান্ডের কাছে দু’বার সিরিজ হেরেছে বাংলাদেশ।

আফগানিস্তান সিরিজের পর এশিয়া কাপে জ্বলে উঠতে পারেনি বাংলাদেশ। কিন্তু সুপার ফোর পর্বের শেষ ম্যাচে আসরের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে স্মরণীয় সাফল্য অর্জন করে টাইগাররা।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে অধিনায়ক সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্তর মতো দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্রাম দিয়েছে বাংলাাদেশ। দলে ফিরিয়ে আনা হয়েছে তামিম ইকবাল এবং মাহমুদুল্লাহ রিয়াদের মতো অভিজ্ঞ খেলোয়াড়দের। চলতি বছরের মার্চে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পর দল থেকে বাদ পড়া মাহমুদুল্লাহ রিয়াদের কাছে এটি মূলত নিজেকে প্রমাণের মঞ্চ। বিশ্বকাপের আগে খেলা মধ্যে থাকার জন্য এই সিরিজটি পিঠের ইনজুরি থেকে সুস্থ হয়ে ওঠা তামিমের জন্যও গুরুত্বপূর্ণ। 

 বাংলাদেশ দল : লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, মাহেদি হাসান, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, রিশাদ হোসেন, সৈয়দ খালেদ আহমেদ।

নিউজিল্যান্ড দল : লুকি ফার্গুসন (অধিনায়ক), ফিন অ্যালেন, চাদ বোয়েস, উইল ইয়ং, টম ব্লান্ডেল, ডিন ফক্সক্রফট, হেনরি নিকোলস, রাচিন রবীন্দ্র, কোল ম্যাককোঞ্চি, ডেন ক্লিভার, কাইল জেমিসন, এডাম মিলনে, ইশ সোধি, ব্লেয়ার টিকনার ও ট্রেন্ট বোল্ট। 

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন