২৬ জুন ২০২৪, বুধবার



চট্টগ্রামে রক ফেস্টে গাইবে ২৩ ব্যান্ড

বিনোদন ডেস্ক || ১২ সেপ্টেম্বর, ২০২৩, ০৩:০৯ পিএম
চট্টগ্রামে রক ফেস্টে গাইবে ২৩ ব্যান্ড


দেশের ব্যান্ড মিউজিকের আঁতুড়ঘর বলা হয় চট্টগ্রামকে। প্রতি বছর এ শহরের ব্যান্ড শ্রোতাদের জন্য তাই বড় বড় কনসার্টের আয়োজন করা হয়। সেই ধারাবাহিকতায় এ বছরের সবচেয়ে বড় কনসার্টের আয়োজন করতে যাচ্ছে চট্টগ্রাম। কনসার্টের নাম ‘সিএমবিএ রক ফেস্ট ২০২৩’। দুই দিনব্যাপী এই কনসার্টে চট্টগ্রামের মোট ২৩টি ব্যান্ড পারফর্ম করবে। আগামী ১ ও ২ অক্টোবর অনুষ্ঠিত হবে জেলাভিত্তিক কনসার্টটি।

চট্টগ্রাম মিউজিক্যাল ব্যান্ড অ্যাসোসিয়েশনের আয়োজনে দুই দিনব্যাপী অনুষ্ঠিত এই কনসার্টে প্রথম দিন ১০টি ব্যান্ড পারফর্ম করবে। দ্বিতীয় দিন ১৩টি ব্যান্ড করবে মিউজিক্যাল লড়াই। যার নাম দেওয়া হয়েছে ব্যাটল অব ব্যান্ড। সেখানে এক ব্যান্ড আরেক ব্যান্ডকে প্রতিযোগিতা করবে। 

চট্টগ্রামে এর আগে এ ধাঁচে ব্যাটল অব রক আয়োজন করা হয়নি। এবারই প্রথম এক ব্যান্ড আরেক ব্যান্ডকে প্রতিযোগিতা করছে। এ বিষয়ে চট্টগ্রাম মিউজিক্যাল ব্যান্ড অ্যাসোসিয়েশনের সভাপতি সমর বড়ুয়া গণমাধ্যমে বলেন, ‘চট্টগ্রামবাসীদের সব সময় ব্যান্ড মিউজিকের প্রতি আলাদা ভালোবাসা কাজ করে। যার প্রমাণ বিগত দিনে আমরা দিয়েছি। সেই ধারাবাহিকতায় আমরা এবার আয়োজন করতে যাচ্ছি দেশের সবচেয়ে বড় জেলাভিত্তিক রক ফেস্ট ‘সিএমবিএ রক ফেস্ট ২০২৩’। সেখানে শুধু চট্টগ্রামের ব্যান্ডগুলো পারফর্ম করবে। একটা প্রতিযোগিতা হবে। জয়ীদের হাতে আমরা ২০ হাজার টাকার একটি সম্মানী চেক তুলে দেব। এরপর প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারীদের জন্য বেশকিছু পুরস্কার ও গিফট রাখা হয়েছে। এর আগে এমন আয়োজন চট্টগ্রামে কেউ করতে পারেনি। আমরাই এমন একটি আয়োজন করতে যাচ্ছি। পুরস্কারের পরিমাণ ছোট হলেও আমরা মনে করি আগামী দিনগুলোতে এমন ছোট ভালোবাসাই আমাদের দেশের ব্যান্ডগুলোকে ভবিষ্যতে আরও ভালো কিছু করায় উৎসাহ দেবে।’

এমন একটি আয়োজন চট্টগ্রামবাসীর জন্য করতে পেরে বেশ আনন্দিত কনসার্টটির আয়োজক কমিটির সেক্রেটারি ও স্টোন ব্যান্ডের সদস্য সাদাত হোসেন। প্রতিদিনের বাংলাদেশকে তিনি বলেন, ‘আমাদের এই শহরে দেশের রক মিউজিকের একজন কিংবদন্তি শুয়ে আছেন। এ ছাড়া ব্যান্ড মিউজিকের অসংখ্য জনপ্রিয় নাম এই শহর থেকে উঠে এসেছে। তাদের অনুপ্রেরণায় আমরা আজকে ব্যান্ড সংগীত করার সাহস ও স্বপ্ন দেখছি। এবারের ‘সিএমবিএ রক ফেস্ট ২০২৩’ কনসার্টি তাই আমরা বাচ্চু ভাইসহ চট্টগ্রামের অসংখ্য রকস্টারদের উৎসর্গ করেছি। একজন ব্যান্ড মিউজিশিয়ান হিসেবে দিনটি আমার জন্য স্বপ্নের মতো। দুই দিনে মোট ৮০০ শ্রোতার জন্য কনসার্টটি আয়োজন করা হচ্ছে। এটি কেবল শুরু। আশা করছি আগামী বছর কনসার্টটিই আমরা সবার জন্য উন্মুক্ত করতে পারব।’ 

দুই দিনব্যাপী অনুষ্ঠিত কনসার্টটি চট্টগ্রাম জেলা শিল্পকলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে। কনসার্টে প্রবেশ মূল্য নির্ধারণ করা হয়েছে ২৫০ টাকা। প্রথম দিন কনসার্টে পারফর্ম করা ব্যান্ডের তালিকায় রয়েছে, বেলিকোস, ছুটি, ইতিহাস, মেলোডি অব সিক্স স্ট্রিংস, নেক্সাস, প্রীসম, সফট টাচ, সাস্টেইন, উষ্ণতা ও ওয়াইএসবি। 

দ্বিতীয় দিনের কনসার্টটি শ্রোতাদের জন্য চমক হিসেবে ব্যাটল অব রক নামে আয়োজন করা হবে। যেখানে ১৩টি ব্যান্ড নিজেদের মধ্যে প্রতিযোগিতা করবে। দ্বিতীয় দিনের ব্যান্ড তালিকায় রয়েছে, অ্যামেচার, আর্তনাদ, ব্যান্ড নম্বর ১৬/১৭, বন্দর, ফ্ল্যার, জলরঙ, খুঁটি, অব-টাচ, রকনট, রঙ পেনসিল, দ্য ইমোশন, দ্য ভাইব্রেশন ও ভায়োলেন্ট মেশিন।

ঢাকা বিজনেস/এন



আরো পড়ুন