২৯ সেপ্টেম্বর ২০২৪, রবিবার



এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার || ০২ সেপ্টেম্বর, ২০২৩, ১০:৩৯ এএম
এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


রাজধানীবাসীর ভোগান্তি নিরসনে এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২ সেপ্টেম্বর) বিকেলে ৩টার পর এই ‘এলিভেটেড এক্সপ্রেসওয়ে’র বিমানবন্দরের কাওলা টু ফার্মগেট অংশের উদ্বোধন করেন তিনি।  

এই সময় তার সঙ্গে ছিলেন প্রধানমন্ত্রীর ছোটবোন বঙ্গবন্ধু-কন্যা শেখ রেহানা, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং ঢাকা উত্তর সিটি করপোরেশেনের মেয়র আতিকুল ইসলামসহ প্রকল্প সংশ্লিষ্টরা।  

উদ্বোধন উপলক্ষে বিকেলে শেরে বাংলা নগরের পুরাতন বাণিজ্য মেলার মাঠে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের সুধী সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথির বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 


উদ্বোধনী অনুষ্ঠানে ১ম পর্বে, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাওলা প্রান্তে বিকেল সাড়ে তিনটায় প্রধানমন্ত্রী উদ্বোধনি ফলক ও মোনাজাতে অংশ নেন। এরপর বাংলাদেশ সেতৃ কর্তৃপক্ষ কর্তৃক প্রকল্পের সংক্ষিপ্ত বর্ণনা। প্রধানমন্ত্রী টোল দিয়ে গাড়িবহর নিয়ে কাওলা প্রান্ত থেকে এলিভেটেড এক্সপ্রেসওয়ের ওপর দিয়ে পুরাতন বাণিজ্য মেলা মাঠের উদ্দেশে রওনা দেন। 

দ্বিতীয় পর্বে পুরাতন বাণিজ্য মেলা মাঠে বিকেল চারটার দিকে প্রধানমন্ত্রীর আগমন এবং ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে’র ফলক উন্মোচন ও মোনাজাত। এরপর সেতু বিভাগের সচিবের স্বাগত বক্তব্য প্রদান। ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্প সম্পর্কিত ভিডিও প্রদর্শন।  

উল্লেখ্য,  রবিবার (৩ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে এক্সপ্রেসওয়েতে যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। 

ঢাকা বিজনেস/মাহি/এনই



আরো পড়ুন