১৯ মে ২০২৪, রবিবার



সৌদি ফুটবল দলের কোচ হলেন মানচিনি

ক্রীড়া ডেস্ক || ২৮ আগস্ট, ২০২৩, ০৯:০৮ পিএম
সৌদি ফুটবল দলের কোচ হলেন মানচিনি


সৌদি আরব জাতীয় ফুটবল দলের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন রবার্তো মানচিনি। এ মাসের শুরুতে ইতালির দায়িত্ব ছাড়ার পর ২৫ মিলিয়ন ডলারে তিনি সৌদির সঙ্গে চুক্তি করেছেন।রোববার (২৭ আগস্ট) রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও পোস্ট করে সৌদি আরব ফুটবল ফেডারেশন এই তথ্য নিশ্চিত করে।

ইতালিয়ান গণমাধ্যমের দাবি, ২০২৭ সাল পর্যন্ত চুক্তি করেছেন ৫৮ বছর বয়সী এই কোচ। তাকে বছরে আড়াই কোটি ইউরো বেতন দেবে সৌদি আরব। 

৪ বছরের জন্য সৌদি আরবের সঙ্গে চুক্তি সম্পন্ন করার পর মানচিনি বলেছেন, ‘সৌদি আরবের জাতীয় দলের কোচের প্রস্তাব পাওয়াটা আমার জন্য অত্যন্ত সম্মানের। আমি বিশ্বাস করি, এটা আমার জন্য অনেক বড় একটি সুযোগ। নতুন একটি দেশে বিশেষ করে এশিয়ান ফুটবলে এই মুহূর্তে অন্যতম জনপ্রিয় দলটির কোচ হিসেবে আমি ভিন্ন এক অভিজ্ঞতা সঞ্চয় করতে পারব।’

এর আগে, ২০১৮ সালের বিশ্বকাপের পর  মানচিনি ইতালির প্রধান কোচের দায়িত্ব দেন। তার অধীনে ইতালি ২০২০ ইউরো শিরোপা জিতলেও কাতার বিশ্বকাপের বাছাইপর্বের বাঁধা পেরুতে পারেনি। তার পরও তাকে ২০২৬ পর্যন্ত কোচ হিসেবে রাখতে চেয়েছিল ইতালি ফুটবল ফেডারেশন।

এমনকি জাতীয় দলের পাশাপাশি দায়িত্ব দেওয়া হয়েছিল অনূর্ধ্ব-২০ ও অনূর্ধ্ব-২১ দলের সমন্বয়ক। কাজের পরিধি বেড়ে যাওয়ায় কয়েক দিন পরই পদত্যাগের ঘোষণা দেন মানচিনি।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন