১৮ মে ২০২৪, শনিবার



কর্পোরেট কর্নার
প্রিন্ট

বদলে যাচ্ছে বে‌সিক ব্যাংকের নাম

স্টাফ রিপোর্টার || ২২ আগস্ট, ২০২৩, ০৮:০৮ পিএম
বদলে যাচ্ছে বে‌সিক ব্যাংকের নাম


নাম পরিবর্তন করা হচ্ছে রাষ্ট্রায়ত্ত বেসিক ব্যাংক লিমিটেডের। ব্যাংকটির নতুন নাম হবে ‌‘বেসিক ব্যাংক পিএলসি’। মঙ্গলবার (২২ আগস্ট) ব্যাংকের তৃতীয় বিশেষ সাধারণ সভায়  নাম পরিবর্তনের বিষয়টি অনুমোদন করেছেন শেয়ারহোল্ডাররা।

সভায়  বেসিক ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান প্রফেসর ড. আবুল হাশেমের সভাপতিত্বে ব্যাংকের শেয়ারহোল্ডার, সরকারের প্রতিনিধি হিসেবে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের যুগ্ম সচিব কামরুল হক মারুফ, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. আনিসুর রহমান উপস্থিত ছিলেন।

অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বেসিক ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য ড. নাহিদ হোসেন, ড. মো. আবদুল খালেক খান, মো. এম. লতিফ ভূঞা এবং মো. রফিকুল ইসলাম, উপব্যবস্থাপনা পরিচালক আবু মো. মোফাজ্জেল ও কোম্পানি সচিব মো. হাসান ইমামসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

উল্লেখ্য, সংশোধিত কোম্পানি আইন ২০২০-এ লিমিটেড কোম্পানি শনাক্তকরণ সংক্রান্ত ১১-ক ধারা নতুন করে যুক্ত করা হয়। নতুন ধারায় ‘সীমিতদায় (লিমিটেড) পাবলিক কোম্পানির ক্ষেত্রে নামের শেষে পাবলিক সীমিতদায় কোম্পানি বা পিএলসি লেখা বাধ্যতামূলক করা হয়েছে। ব্যাংক কোম্পানিগুলোর নামের শেষেও পিএলসি যুক্ত করতে কোম্পানির নাম ও সংঘস্মারক পরিবর্তন করতে হবে। এজন্য বেসিক ব্যাংকের নাম পরিবর্তিত করে বে‌সিক ব্যাংক পিএলসি করা হয়েছে।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন