২৬ জুন ২০২৪, বুধবার



টাঙ্গাইলে আরও ৩৩ ডেঙ্গু রোগী শনাক্ত

টাঙ্গাইল করেসপন্ডেন্ট || ১৯ আগস্ট, ২০২৩, ১২:০৮ পিএম
টাঙ্গাইলে আরও ৩৩ ডেঙ্গু রোগী শনাক্ত


টাঙ্গাইলে ক্রমেই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ৩৩ জন ডেঙ্গু শনাক্ত হয়েছেন। এ নিয়ে শনিবার (১৯ আগস্ট) সকাল পর্যন্ত জেলায় মোট ডেঙ্গু শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ২২৫ জনে। রোগীরা জেলা শহরের হাসপাতাল ছাড়াও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।

জেলা স্বাস্থ্য বিভাগের দেওয়া তথ্যানুযায়ী, জেলায় এখন পর্যন্ত ডেঙ্গু শনাক্ত রোগী ১ হাজার ২২৫ জন। এদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৯১ জন। হাসপাতালে দুইজন রোগী মৃত্যুবরণ করেছেন। হাসপাতালগুলোতে চিকিৎসাধীন রয়েছেন ১৩৪ জন রোগী। জেলা শহরের বাইরে উপজেলা পর্যায়ে সবার্ধিক ডেঙ্গু শনাক্ত হয়েছে নাগরপুর উপজেলায়। নতুন শনাক্তের মধ্যে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ৮ জন, মির্জাপুরের কুমুদিনী হাসপাতালে ৬ জন, সদর উপজেলায় ২ জন,  নাগরপুরে ৫ জন, মধুপুরে ৮ জন, ধনবাড়ী উপজেলায় ৬ জন। 

সিভিল সার্জন অফিসের এক কর্মকর্তা বলেন, জেলায় ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। চলতি মাসে আরও রোগী বাড়ার সম্ভাবনা রয়েছে। আক্রান্ত বেশিরভাগ রোগী জুলাই, জুন এবং চলতি আগস্ট মাসের।  

এ ব্যাপারে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. খন্দকার সাদেকুর রহমান বলেন, ‘ডেঙ্গুর রোগীর সংখ্যা ক্রমেই বাড়ছে। ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার পাশাপাশি ঘরবাড়ি ও আশপাশ পরিষ্কার-পরিচ্ছন এবং জমানো পানি পরিষ্কার রাখতে হবে। আক্রান্ত রোগীদের জন্য মশারি টাঙিয়ে আলাদা ব্যবস্থার করা হয়েছে।’

নোমান/এইচ



আরো পড়ুন