২৬ জুন ২০২৪, বুধবার



চমক রেখে পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক || ২৫ মে, ২০২৪, ০১:০৫ পিএম
চমক রেখে পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা


নানা নাটকীয়তার পর ২০তম দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান। ঘোষিত স্কোয়াডের মধ্যদিয়ে বিশ্বকাপ অভিষেকের অপেক্ষায় ৫ ক্রিকেটার। শুক্রবার (২৪ মে) রাতে দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে দল ঘোষণার আগে নির্বাচক কমিটির দুই ঘণ্টা বৈঠক হয়। বৈঠকে আব্দুর রাজ্জাক, আসাদ শফিক, বাবর আজম, বিলাল আফজাল, গ্যারি কার্স্টেন, মোহাম্মদ ইউসুফ ও ওহাব রিয়াজ উপস্থিত ছিলেন। খবর ক্রিকেটপাকিস্তান

ঘোষিত স্কোয়াডে বিশ্বকাপে অভিষেকের অপেক্ষায় রয়েছেন আবরার আহমেদ, সাইম আইয়ুব, উসমান খান, আজম খান ও আব্বাস আফ্রিদি। ৮ জন ক্রিকেটার রয়েছেন যারা ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন। তবে দলে রাখা হয়নি কোনো রিজার্ভ ক্রিকেটার। বাদ পড়া তিনজন হলেন হাসান আলী, মোহাম্মদ ইরফান ও আগা সালমান। এর মধ্যে হাসানকে গত ২২ মে দল থেকে ছেড়ে দেয়া হয়।

আগামী ২ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর শুরু হবে। ৭ জুন নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে বাবরের দল। এরপর ৯ জুন চিরপ্রতিদ্বন্দ্বী ভারত, ১২ জুন কানাডা ও ১৬ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে গ্রুপপর্বে পাকিস্তানের শেষ ম্যাচ।

এক বিবৃতিতে দলে থাকা ক্রিকেটারদের নিয়ে পিসিবি জানিয়েছে, এটি তরুণ ও অভিজ্ঞ ক্রিকেটারদের নিয়ে গড়া অনেক বেশি প্রতিভাবান ও ভারসাম্যপূর্ণ একটি দল। এখানে থাকা ক্রিকেটাররা একসঙ্গে কিছু সময় ধরে খেলে আসছেন এবং আগামী মাসে শুরু হতে যাওয়া ইভেন্টের (বিশ্বকাপ) জন্য পুরোদমে প্রস্তুত। 

পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড

বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান, উসমান খান, আজম খান, ইমাদ ওয়াসিম, শাদাব খান, সাইম আইয়ুব, ইফতিখার আহমেদ, আবরার আহমেদ, শাহিন আফ্রিদি, মোহাম্মদ আমির, নাসিম শাহ, আব্বাস আফ্রিদি ও হারিস রউফ।



আরো পড়ুন