২৬ জুন ২০২৪, বুধবার



আফগানিস্তানকে ৮ উইকেটে হারালো ভারত

ক্রীড়া ডেস্ক || ১১ অক্টোবর, ২০২৩, ০৯:১০ পিএম
আফগানিস্তানকে ৮ উইকেটে হারালো ভারত


রোহিত তাণ্ডবে লণ্ডভণ্ড আফগানিস্তান। মাত্র ৩০ বলে হাফসেঞ্চুরি করার পর ৬০ বলে করেছেন সেঞ্চুরি। সেই সঙ্গে পিছে ফেলেছেন ক্রিস গেইল ও শহিদ আফ্রিদিকে। রোহিতের রেকর্ডের দিনে আফগানিস্তানকে ৮ উইকেটে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠেছে ভারত।

বুধবার (১১ অক্টোবর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে ২৭২ রান করে আফগানিস্তান। জবাবে মাত্র ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছায় ভারত। বাকি ছিল আরও ৯০ বল।

ভারতের হয়ে রান তাড়া করতে নামেন রোহিত শর্মা ও ঈশান কিষাণ। শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন রোহিত। অন্যদিকে ঈশান ছিলেন ধীরস্থির। মাত্র ৩০ বলে অর্ধশতক পূরণ করেন দ্য হিটম্যান। রোহিত-ঈশানের জুটিতে মাত্র ১২ ওভারেই দলীয় শতক পূরন করে ভারত।

৬৩ বলে সেঞ্চুরির দেখা পান রোহিত। যা বিশ্বকাপে ভারতীয় ক্রিকেটারদের মাঝে দ্রুততম। তিনি ভেঙে ফেলেন ২০০৭ আসরে গড়া বীরেন্দর শেবাগের ৮১ বলে সেঞ্চুরির রেকর্ড।

অন্যপ্রান্তে ঈশান ছিলেন ফিফটির পথে। তবে ব্যক্তিগত ৪৭ রানে রশিদ খানের শিকারে পরিণত হন তিনি। রোহিতও ফেরেন রশিদের বলেই। এর আগে খেলেন ৮৪ বলে ১৩১ রানের এক বিধ্বংসী ইনিংস।

ভারতের ইনিংসের বাকিটা নির্বিঘ্নে এগিয়ে নেন বিরাট কোহলি ও শ্রেয়স আইয়ার। ম্যাচ শেষে দুজন যথাক্রমে ৫৫ ও ২৫ রানে অপরাজিত ছিলেন। 

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন