২৯ জুন ২০২৪, শনিবার



স্বপ্নের চরিত্রে নুসরাত

বিনোদন ডেস্ক || ৩১ জুলাই, ২০২৩, ০১:০৭ পিএম
স্বপ্নের চরিত্রে নুসরাত


বলিউডের আবেদনময়ী অভিনেত্রীদের মধ্যে নুসরাত ভারুচা অন্যতম। তার গ্ল্যামার ও ফ্যাশন সেন্স সবার থেকে তাকে আলাদা করেছে। তাই গ্ল্যামারাস চরিত্রে নির্মাতাদের পছন্দের তালিকায় তিনি সব সময়ই এগিয়ে। আইটেম গানেও তার আবেদনের জুড়ি নেই। এবার প্রথমবারের মতো তাকে গল্পনির্ভর সিনেমায় অভিনয় করতে দেখা যাবে। এখানে তিনি একটি চমকপ্রদ চরিত্রে অভিনয় করেছেন। যে চরিত্রটি সাধারণ থেকে ধীরে ধীরে অসাধারণ হয়ে ওঠে।

সম্প্রতি নুসরাতের নতুন সিনেমা ‘একেলে’র টিজার মুক্তি পেয়েছে। ৪৮ সেকেন্ডের ট্রেলারের শুরুতেই দেখা যায় ইরাকের একটি শহর। যার আশপাশে সব বাড়ি-ঘর ধ্বংস হয়ে পড়ে আছে। তার মধ্য দিয়ে তালেবানদের ট্যাং চলছে। শহর মানুষের কোনো শব্দ নেই। শুধুই গোলাগুলির শব্দ। এর মধ্যেই দেখা যায় একটি গাড়ি থেকে একদল নারীর নামিয়ে আনা হচ্ছে। সেখানে নুসরাত ভারুচাসহ সবার চোখে মুখে আতঙ্ক।

এরপর তাদের ধরে নিয়ে যাওয়া হয় পরিত্যক্ত একটি বিল্ডিংয়ে। তাদের সেখানে বন্দি রেখে রাত দিন চলে নির্মম শারীরিক ও মানসিক নির্যাতন।

প্রথমবারের মতো গল্পনির্ভর এমন সিনেমায় অভিনয় করতে পেরে বেশ উচ্ছ্বসিত বলিউডের এই অভিনেত্রী। ভারতীয় গণমাধ্যমে তিনি বলেন, ‘একেলে সিনেমাটি আমার ক্যারিয়ারে নতুন পরিচয় এনে দেবে বলে আমি আশাবাদী। এমন সারভাইভাল গল্পে আমি এর আগে কখনো কাজ করিনি। আগের কাজগুলোর থেকে এটা একেবারেই আলাদা। আমি এমন একটি চরিত্রে অভিনয় করার জন্য এতদিন অপেক্ষা করছিলাম। এটি আমার স্বপ্নের চরিত্র। আগামী ১৮ আগস্ট সিনেমাটি বড় পর্দায় মুক্তি পাবে। ৪৮ সেকেন্ডের যে ভয়াবহতা আপনাদের আতঙ্কিত করেছে, এর থেকে আরও ভয়ংকর অভিজ্ঞতা সামনে অপেক্ষা করছে।’

একেলে সিনেমাটি নির্মাণ করেছেন প্রেণয় মিশ্রাম। বলিউডে এটাই তার অভিষেক সিনেমা। নিজের প্রথম সিনেমা নিয়ে বেশ উচ্ছ্বসিত নবাগত এই নির্মাতা। তিনি বলেন, ‘সিনেমার টিজার মুক্তি দেওয়ার মাধ্যমে বলিউডের নির্মাতাদের কাতারে আমার নাম লেখা হয়ে গেলো। আমার জন্য দিনটি জীবনের সেরা একটি দিন। আমি সারাজীবন এই দিনটির অপেক্ষায় ছিলাম। সেই অপেক্ষার অবসান ঘটিয়ে একেলে সিনেমার টিজার এখন সবার সামনে। আশা করি, টিজার দেখে যারা মুগ্ধ হয়েছেন, পুরো সিনেমাটি দেখেও তারা হতাশ হবেন না। এখানে এমন একটি গল্প রয়েছে, যা এর আগে কেউ দেখেনি।’

সিনেমাটি প্রযোজনা করেছে দশমী স্টুডিও। প্রযোজক হিসেবে আছেন নিতিন ভার্মা, নিনান্দ ভেদা, অপর্না ও ভিকি সিদানা। নুসরাত ভারুচা ছাড়াও সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করতে দেখা যাবে নিশান্ত দাহিয়া, তাসি হেলভি, আমির বট্রুসসহ আরও অনেককে।

ঢাকা বিজনেস/এন/



আরো পড়ুন