২৬ জুন ২০২৪, বুধবার



ফের পর্দায় মনিকা

বিনোদন ডেস্ক || ১১ জুন, ২০২৩, ০২:০৬ পিএম
ফের পর্দায় মনিকা


ইতালির অন্যতম জনপ্রিয় অভিনেত্রী মনিকা বেলুচ্চি। বিশ্বজুড়ে তার গ্ল্যামার আর অভিনয়ের সুনাম। কোনো সিনেমায় এক মুহূর্তের জন্য তার উপস্থিতি হয়ে ওঠে খবরের শিরোনাম। অবশ্য দীর্ঘদিন নিজেকে রেখেছেন রূপালি পর্দার আড়ালে। ফের ক্রাইম থ্রিলার ধাঁচের সিনেমা দিয়ে চলতি বছরই ফিরেছেন বড়পর্দায়। ‘মাফিয়া মাম্মা’ শিরোনামের সিনেমাটি বেশ সাড়া পেয়েছে।

এবার আরও এক নতুন সিনেমায় যুক্ত হলেন তিনি। নাম ‘ বেটেলজিউস-২’। ১৯৯৮ সালে মুক্তি পাওয়া একটি সিনেমার সিক্যুয়েল এটি।  সিক্যুয়েলটিতে অভিনয়ের জন্য ইতোমধ্যে চুক্তিবদ্ধ হয়েছেন মনিকা বেলুচ্চি। ফ্যান্টাসি কমেডি ধাঁচের এ সিক্যুয়েলটি নির্মাণ করবেন টিম বর্টন।

২৫ বছরের বেশি আগে মুক্তি পাওয়া বেটেলজিউস বক্স অফিসে সাফল্য পাওয়ার পাশাপাশি কুড়িয়েছিল সমর্থকদের প্রশংসা। এরপর এতগুলো বছর সিক্যুয়েল নির্মিত হবে কি না এ নিয়ে ভক্তরা ছিলেন অপেক্ষায়। সেই অপেক্ষার সমাপ্তি হতে যাচ্ছে ২০২৪ সালের সেপ্টেম্বরে।

গত বছর সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান ওয়ার্নার ব্রুস বেটেলজিউসের সিক্যুয়েল নির্মাণের ঘোষণা দেয়। এর পাণ্ডুলিপি লিখেছেন আলফ্রেড গোফ ও মাইলস মিলার। তারা ‘ওয়েডনেসডে’ সিরিজের স্ক্রিপ্ট লিখেছিলেন।

সিনেমায় মনিকার পাশাপাশি আরও অভিনয় করবেন ওয়েডনেসডে খ্যাত তারকা জিনা ওরতেগা ও জাস্টিন থেরক্স। ঘোষণা অনুযায়ী জুলাইয়ে সিনেমার শুটিং শুরু হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে যায়। শুটিংয়ের নতুন সম্ভাব্য তারিখ ২৭ জুন। ওয়ার্নার ব্রুসের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

হলিউড নিউজ ডেডলাইন জানিয়েছে, চলতি মাসের শেষে বা জুলাইয়ের শুরুর দিকে বার্টনের পরিচালনায় বেটেলজিউস-২-এর শুটিং শুরু হবে। যেখানে ওরতেগা অভিনয় করবেন লিডিয়া ডিটজের মেয়ের চরিত্রে। সিনেমাটিতে উইনোনা রাইডার থাকবেন প্রধান চরিত্রে। তবে মনিকা কোন চরিত্রে অভিনয় করছেন, তা এখনও জানা যায়নি।

বেটেলজিউস সিনেমাটি ১৯৯৮ সালে নির্মিত হয়েছিল ১৫ মিলিয়ন ডলারে। তবে বক্স অফিস থেকে সে সময় ৭৫ মিলিয়ন ডলারের বেশি আয় করে সিনেমাটি। সেরা মেকআপ বিভাগে অস্কারও জিতে নিয়েছিল। 

ঢাকা বিজনেস/এন



আরো পড়ুন