১৮ মে ২০২৪, শনিবার



সৌদির ক্লাবে যোগ দিচ্ছেন সাদিও মানে!

ক্রীড়া ডেস্ক || ১৫ জুলাই, ২০২৩, ০৬:০৭ পিএম
সৌদির ক্লাবে যোগ দিচ্ছেন সাদিও মানে!


সৌদি আরবের ক্লাব ফুটবলে আরও এক কিংবদন্তি ফুটবলারের নাম উচ্চারিত হতে যাচ্ছে। সেনেগালের তারকা সাদিও মানে হতে যাচ্ছেন সৌদি আরবের ক্লাব ফুটবলের পরবর্তী বড় নাম। শিগগিরই তাকে মধ্যপ্রাচ্যের দেশটিতে দেখা যাবে।

বৃহস্পতিবার (১৪ জুলাই) ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্লাব আল-নাসরের কর্মকর্তাদের সঙ্গে সাবেক লিভারপুল তারকার প্রতিনিধিরা বৈঠক করেছে। সৌদি আরবের ক্রীড়া বিষয়ক জনপ্রিয় দৈনিক আরিয়াদিয়ার বরাত দিয়ে ফুটবল বিশ্বের জনপ্রিয় সংবাদ মাধ্যম গোলডটকমের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, এই গ্রীষ্মে বায়ার্ন মিউনিখ ছেড়ে আল-নাসরে যোগ দিবেন সেনেগালের ৩১ বছর বয়সী এই উইঙ্গার। সে লক্ষ্যে একটি সম্ভাব্য চুক্তি নিয়ে আলোচনা করার জন্য বৃহস্পতিবার দুই পক্ষ বৈঠক করে। ৩০ মিলিয়ন ইউরোরতে আল-নাসরে রোনালদোর সতীর্থ হবেন মানে।

যদিও বর্তমানে ফুটবলার কেনার ক্ষেত্রে ফিফার নিষেধাজ্ঞায় রয়েছে আল-নাসর। মূলত সাবেক ফুটবলারের টাকা পরিশোধ করতে না পারায় নতুন ফুটবলার ক্রয়ে নিষেধাজ্ঞা পায় তারা। ২০১৮ সালে সৌদি ক্লাবটি ইপিএলের ক্লাব লেস্টার সিটি থেকে আহমেদ মুসাকে দলে ভেড়ায়। ২০২০ সালে মুসাকে ছেড়েও দেয় তারা। কিন্তু চুক্তির শর্তানুযায়ী এড অন্সের টাকা পরিশোধ করেনি ক্লাবটি।

মাত্র ৩ লাখ ৯০ হাজার পাউন্ড পরিশোধ না করায় ফিফা থেকে নিষেধাজ্ঞা পায় আল নাসর।  সাদিও মানেকে নিবন্ধন করতে হলে আহমেদ মুসার সমস্যার সমাধান করতে হবে ক্লাবটিকে। ফিফা নিশ্চিত করেছে যে, সমস্যাটি সমাধান করতে পারলেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হবে।

প্রতিবেদনে আরও বলা হয়, মানের সঙ্গে আল নাসরের আলোচনা অব্যাহত থাকবে। ক্লাবটির নিষেধাজ্ঞা প্রত্যাহার না হওয়া পর্যন্ত তিনি বায়ার্ন মিউনিখেই থাকবেন।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন