১৮ মে ২০২৪, শনিবার



পিকআপ ভ্যানচাপায় ৬ ভাই হত্যা: চালকের যাবজ্জীবন

কক্সবাজার করেসপন্ডেন্ট || ১১ জুন, ২০২৩, ০৫:০৬ পিএম
পিকআপ ভ্যানচাপায় ৬ ভাই হত্যা: চালকের যাবজ্জীবন


কক্সবাজারের চকরিয়ায় পরিকল্পিতভাবে পিকআপ চাপায় ৬ ভাইকে হত্যার ঘটনায় চালক সাইদুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। রবিবার (১১ জুন) দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইসমাঈল এ রায় ঘোষণা করেন।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট ফরিদুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি  জানান, ২০২২ সালের ৮ ফেব্রুয়ারি ভোর সাড়ে ৫টায় চকরিয়া উপজেলার মালুমঘাট এলাকায় বাবার শ্রাদ্ধ  ৯ ভাই-বোন শ্মশানে পূজা দিতে যান। সেখান থেকে ফেরার পথে পিকআপ ভ্যানের ধাক্কায় পাঁচ ভাই নিহত হন। পরে আহত আরেক ভাই রক্তিম শীল ২২ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় নিহতদের ভাই পল্লব সুশীল বাদী হয়ে চকরিয়া থানায় মামলা করেন। মামলার তদন্ত ভার প্রথমে হাইওয়ে পুলিশকে দেওয়া হলেও পরে পিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়। ঘটনার চারদিন পর ১২ ফেব্রুয়ারি মাদারীপুরে র‍্যাবের অভিযানে পিকআপ ভ্যানচালক সাইদুল ইসলাম সিফাত আটক হয় ।

পিপি ফরিদ আরও জানান, মামলাটি অত্যন্ত চাঞ্চল্যকর হওয়ায় দ্রুত বিচারিক কার্যক্রম শেষ করা হয়।  এটি হত্যাকাণ্ড হিসেবে সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। সার্বিক প্রক্রিয়া শেষ করে মাত্র ১ বছর চার মাসের মাথায় রায় ঘোষণা করা হলো। রায় ঘোষণাকালে আসামি সাইদুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন।

ঢাকা বিজনেস/এমএ



আরো পড়ুন