১৯ মে ২০২৪, রবিবার



ভিডিও চিত্র নির্মাণের জন্য সম্মাননা পেলেন ইমন

স্টাফ রিপোর্টার || ১২ মে, ২০২৩, ১১:০৫ পিএম
ভিডিও চিত্র নির্মাণের জন্য সম্মাননা পেলেন ইমন


মানবিক এবং ট্রাভেল ব্লগ বানিয়ে সম্মাননা পেয়েছেন সংবাদকর্মী ও কনটেন্ট ক্রিয়েটর ইমরুল কাওসার ইমন। 

শুক্রবার (১২ মে) নেপালের রাজধানী কাঠমান্ডু শহরের থামেলে একটি হোটেলে ‘নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটির’ পক্ষ থেকে আয়োজিত বিশিষ্ট ব্যক্তিদের সম্মাননা এবং সংস্কৃতিক অনুষ্ঠানে এই অ্যাওয়ার্ড তুলে দেন নেপালের পর্যটন মন্ত্রী শ্রী সুধন কিরাতী। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পর্যটন মন্ত্রী সুধন কিরাতী বলেন, ‘বাংলাদেশের সঙ্গে আমাদের সম্পর্ক অনেক পুরনো। বাংলাদেশিরা সবসময়ই ভালো বন্ধু মনে করে, আমরাও তাদের ভালো বন্ধু মনে করি। দুই দেশের মধ্যে ব্যবসায়িক সম্পর্ক আরও শক্তিশালী করতে আমরা চেষ্টা করে যাচ্ছি। নেপালের পর্যটন সারা পৃথিবীর মানুষকে আকৃষ্ট করছে। নেপালের পর্যটনখাত এখন অন্য যেকোনো সময়ের থেকে আরও বেশি সমৃদ্ধ।’ 

অনুষ্ঠানে স্পেশাল কন্ট্রিবিউশন ইন কনটেন্ট ক্রিয়েটিং ক্যাটাগরিতে সম্মাননা দেওয়া হয় ইমরুল কাওসার ইমনকে। ২০২২ সালের মে’তে ৪২ সেকেন্ডের একটি স্বল্প দৈর্ঘ্য কনটেন্ট বিশ্বব্যাপী মানাবতাকে নাড়া দিয়েছিল। ভিডিওতে ঢাকার রাস্তায় মোটরসাইকেলের পেছনে বসা একজন নারী একটি পথশিশুকে স্নেহের পরশ বুলিয়ে দিচ্ছিলেন। এছাড়াও ২০২২ সালের নেপালের সোলাখুম্বু জেলায় অবস্থিত বিশ্বের সবচেয়ে বিপজ্জনক বিমানবন্দর লুকলা নিয়ে ভিডিও কনটেন্ট তৈরি করে ছিলেন, যেটি মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। এ ছাড়াও, থাইল্যান্ড, মালয়েশিয়া, মালয়েশিয়া, মালদ্বীপ, কম্বোডিয়া, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকাসহ আরও বেশ কয়েকটি দেশের দুর্গম এলাকায় গিয়ে কনটেন্ট তৈরি করেছেন। 

কনটেন্ট ক্রিয়েটর ইমন বলেন, এই সম্মাননা আমার কাজের গতিকে আরও তরান্বিত করবে। ভবিষ্যতে নতুন চ্যালেজ্ঞ নিয়ে নতুন নতুন ভিডিও তৈরি করার চেষ্টা করবো। 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নেপালের সংসদ সদস্য রানা কুমারীসহ এবং সংগঠনের অন্য কর্মকর্তারা।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন