১৮ মে ২০২৪, শনিবার



‘পাঠান’ করে কেউ নিলেন ১০০ কোটি, কেউ টাকাই নেননি

বিনোদন ডেস্ক || ২৪ ডিসেম্বর, ২০২২, ০৯:৪২ পিএম
‘পাঠান’ করে কেউ নিলেন ১০০ কোটি, কেউ টাকাই নেননি


নতুন বছরের শুরুর দিকে মুক্তি পেতে যাচ্ছে বহু বিতর্কিত, বহু প্রতীক্ষিত ছবি ‘পাঠান’। শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোনের জুটিকে বহু বছর পর বড় পর্দায় দেখা যাবে বলে দীর্ঘ দিন ধরে অপেক্ষা করে রয়েছে দর্শকমহল। 

শাহরুখ -দীপিকা ছাড়াও এই ছবিতে অভিনয় করতে দেখা যাবে জন আব্রাহাম, আশুতোষ রানা, ডিম্পল কাপাডিয়ার মতো তারকাদের। ২৫০ কোটি টাকা বাজেটের এই ছবিতে অভিনয় করে মোটা টাকার পারিশ্রমিক নিয়েছেন তারকারা। কিন্তু পারিশ্রমিকের মধ্যে রয়েছে আকাশ-পাতাল পার্থক্য।

২০১৮ সালে শেষবার শাহরুখ খানকে মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল ‘জ়িরো’ ছবিতে। তারপর অভিনেতাকে বড় পর্দায় দেখা গেলেও তা শুধু ক্যামিয়ো চরিত্রে। ৪ বছর পর ‘পাঠান’ ছবির মাধ্যমে ‘কামব্যাক’ করছেন তিনি। এই ছবিতে অভিনয় করার জন্য শাহরুখ সবচেয়ে বেশি পারিশ্রমিক পেয়েছেন। ১০০ কোটি টাকা উপার্জন করেছেন শাহরুখ এই সিনেমায় অভিনয় করে।

‘পাঠান’ ছবিতে শাহরুখের বিপরীতে অভিনয় রয়েছেন দীপিকা পাড়ুকোন। এই ছবিতে কাজ করে ১৫ কোটি টাকা উপার্জন করেছেন অভিনেত্রী। চলতি বছরেই ‘গেহরাইয়াঁ’ ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিলো দীপিকাকে। 

ছবিটিতে অভিনয় করতে দেখা যাবে জন আব্রাহামকেও। এই ছবিতে অন্যতম প্রধান চরিত্রে দেখা যাবে তাকে। পারিশ্রমিকের দিক দিয়ে বিচার করলে দীপিকার থেকে বেশি উপার্জন করেছেন তিনি। ছবিতে কাজ করে ২০ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছেন জন। চলতি বছরের জুলাই মাসে জনকে ‘এক ভিলেন রিটার্নস’ ছবিতেও অভিনয় করতে দেখা গিয়েছিল।

ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করতে দেখা যাবে আশুতোষ রানা ও ডিম্পল কাপাডিয়াকেও। আশুতোষ বরাবর তাঁর অভিনয় দক্ষতা দিয়ে দর্শকের মন জিতে এসেছেন। সম্প্রতি ‘ব্রহ্মাস্ত্র’ ছবির প্রথম পর্বেও পার্শ্বচরিত্রে দেখা গিয়েছিল ডিম্পলকে। তবে এই ছবিতে কাজ করে এই দুই তারকা কত পারিশ্রমিক পেয়েছেন তা জানা যায়নি।

অতিথিশিল্পী হিসাবে এই ছবিতে অভিনয় করবেন সালমান খান। ‘পাঠান’ ছবিতে তাকে দেখা যাবে একটি নজরকাড়া ক্যামিয়ো চরিত্রে। বলিপাড়ার কানাঘুষো শোনা গিয়েছে, এই ছবিতে কাজ করার জন্য কোনো টাকা নেননি সালমান। বিনা পারিশ্রমিকে অভিনয় করেছেন তিনি।

এই ছবির পরিচালনার দায়িত্বে রয়েছেন সিদ্ধার্থ আনন্দ। পরিচালক হিসাবে কাজ করে ৬ কোটি টাকা উপার্জন করেছেন তিনি।

ঢাকা বিজনেস/এন/এম 



আরো পড়ুন