২৯ জুন ২০২৪, শনিবার



গুলিস্তানে ভবনে বিস্ফোরণ: নিহত বেড়ে ১৯

স্টাফ রিপোর্টার || ০৮ মার্চ, ২০২৩, ০২:৩৩ পিএম
গুলিস্তানে ভবনে বিস্ফোরণ: নিহত বেড়ে ১৯


রাজধানীর গুলিস্তানের একটি সাততলা ভবনের নিচতলায় বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ১৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া আহত হয়েছেন আরও দুই শতাধিক। মঙ্গলবার (৭ মার্চ) বিকালে এই বিস্ফোরণ ঘটে। রাতে ঢাকা মেডিক্যাল থেকে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

ঢাকা মেডিক্যালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, ‌‘নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।’

ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার  জানান, ফুলবাড়িয়া বাস স্ট্যান্ডের বিপরীত দিকের সিদ্দিক বাজার এলাকায় বিস্ফোরণ ঘটেছে। বিকেল ৪টা ৫০ মিনিটে বিস্ফোরণের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে যায়। তারপর ১১ ইউনিট কাজ করেছে।  

রাত ১১টা পর্যন্ত ফায়ার সার্ভিসের কর্মীরা ভবন থেকে ১৫ জনের লাশ এবং ৪০ জনকে জীবিত উদ্ধার করেন বলে সংস্থাটির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাইনউদ্দিন জানিয়েছেন। আর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্র জানিয়েছে, এ বিস্ফোরণের ঘটনায় মৃত ১৭ জনের লাশ এ হাসপাতালে আনা হয়েছে। আরেকজন চিকিৎসাধীন মারা গেছেন।

মঙ্গলবার রাত পৌনে ১১টার দিকে ভবনের উদ্ধারকাজ স্থগিত করা হয়। ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগীয় উপপরিচালক দিনমনি শর্মা বলেন, ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে গেছে। এ অবস্থায় ভবনের বেজমেন্টে উদ্ধারকাজ চালানো সম্ভব নয়। তাই উদ্ধারকাজ স্থগিত করা হয়েছে। বুধবার সকালে সেনাবাহিনী এলে ফের উদ্ধারকাজ শুরু হবে।

এদিকে, বিস্ফোরণের কারণ সম্পর্কে এখনো বিস্তারিত জানা সম্ভব হয়নি। 

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন