২৯ জুন ২০২৪, শনিবার



শাহরুখের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

বিনোদন ডেস্ক || ২৯ এপ্রিল, ২০২৩, ১২:০৪ পিএম
শাহরুখের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ


বলিউড বাদশা শাহরুখ খান। নিজের কাজের জন্যই আলোচনায় থাকেন তিনি। তার বিরুদ্ধে এখন অবধি খুব কম অভিযোগই উঠেছে। এবার প্রতারণার অভিযোগ উঠলো শাহরুখের বিরুদ্ধে। 

ইন্ডিয়ান অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস (আইএএস) অফিসার হতে চাওয়া তরুণীর প্রত্যাশা পূরণ হয়নি। তার জেরেই প্রতারণার অভিযোগ উঠল শাহরুখ খান ও বেসরকারি কোচিং সংস্থা কর্মীর বিরুদ্ধে। ক্ষতিপূরণের নির্দেশ দিল মধ্যপ্রদেশের ক্রেতাসুরক্ষা প্যানেল।

বেসরকারি ওই সংস্থা সাধারণত অনলাইনে কোচিং করায়। যার বিজ্ঞাপনে দেখা যায় শাহরুখ খানকে। সেই কারণেই শাহরুখ ও ওই সংস্থার কর্মীর বিরুদ্ধে প্রতারণা ও অনৈতিকভাবে ব্যবসা করার অভিযোগ এনেছেন প্রিয়াঙ্কা দীক্ষিত নামের এক তরুণী। আইএএস অফিসার হওয়ার স্বপ্ন ছিল প্রিয়াঙ্কার। এই জন্য তিনি সংস্থার কোচিংয়ের জন্য ১.০৮ লাখ রুপি জমা দিয়েছিলেন।

প্রিয়াঙ্কার অভিযোগ, ২০২১ সালের ২৭ জানুয়ারি তিনি এই জমা টাকা ফেরত চেয়ে অ্যাডমিশন বাতিল করার আবেদন জানিয়েছিলেন। কিন্তু একাধিকবার তা বলা সত্ত্বেও সংস্থার পক্ষ থেকে টাকা ফেরত দেওয়া হয়নি। এর জেরেই মধ্যপ্রদেশের ডিস্ট্র্রিক্ট কনজিউমার রিড্রেসার কমিশনে অভিযোগ করেন তরুণী। প্রিয়াঙ্কার অভিযোগ, শাহরুখের বিজ্ঞাপন দেখে অনুপ্রাণিত হয়েই তিনি ওই সংস্থায় নাম নথিভূক্ত করেছিলেন। তাই শাহরুখের বিরুদ্ধেও অভিযোগ করা হয়েছে।

নিজের অ্যাডমিশন ফি-র পাশাপাশি ক্ষতিপূরণও চেয়েছিলেন প্রিয়াঙ্কা। মধ্যপ্রদেশের ক্রেতা সুরক্ষা প্যানেল তা মেনে নিয়েছে। অ্যাডমিশনের ১.০৮ লক্ষ রুপির পাশাপাশি তার ১২ শতাংশ সুদও দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া মামলার খরচ হিসেবে প্রিয়াঙ্কাকে ক্ষতিপূরণ বাবদ আরও ৫০ হাজার রুপিও দিতে বলা হয়েছে। সূত্র:ইন্ডিয়ান এক্সপ্রেস

ঢাকা বিজনেস/এন/ 



আরো পড়ুন