২৬ জুন ২০২৪, বুধবার



চোখের সামনে পুড়ে ছাই কৃষকের স্বপ্ন

গাইবান্ধা সংবাদদাতা || ২১ ফেব্রুয়ারী, ২০২৩, ১০:৩২ পিএম
চোখের সামনে পুড়ে ছাই কৃষকের স্বপ্ন


কৃষক নিরঞ্জন সরকার। গবাদিপশু পালন করে ভালোই চলছিল সংসার। এ থেকে আরও সচ্ছল হওয়ার স্বপ্ন বুনছিলেন। এরই মধ্যে কয়েলের আগুনে পুড়ে গেলো স্বপ্ন। চোখের সামনে নিমিষেই ৫টি গরু ও ছাগল পুড়ে ছাই হয়ে গেছে। এখন নিঃস্ব নিরঞ্জন। 

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের হাসানখোর পশ্চিম পাড়া গ্রামে দেখা যায় অগ্নিকাণ্ডের ভয়াবহ দৃশ্য। এসময় চরম দুশ্চিন্তায় ফ্যাল ফ্যাল চোখে তাকিয়েছিলেন নিরঞ্জন সরকার।

ক্ষতিগ্রস্ত পরিবারটি জানায়, সোমবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত রাতে বাড়ির সবাই ঘুমিয়ে পড়েন। ঘুমন্ত অবস্থায় আগুনের তাপ অনুভূত হয়। এমতাবস্থায় জেগে উঠে দেখেন গোয়াল ঘরে আগুন জ্বলছে। আগুনের শিখা তীব্র হওয়ায় কেউ গোয়াল ঘরে প্রবেশ করতে পারেননি। এতে ৫টি গরু ও ছাগল আগুনে পুড়ে মারা গেছে। গোয়াল ঘরের কয়েল থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিক ধারণা করছেন তারা। 

কৃষক নিরঞ্জন সরকার বলেন, ‘অতিকষ্টে গরু-ছাগল পালন করে জীবিকা নির্বাহ করে আসছিলাম। তা আগুনে সবই পড়ে গেছে। এখন কীভাবে ঘুরে দাঁড়াবো এ নিয়ে চরম দুশ্চিন্তায় পড়ছি।’ 

এ বিষয়ে কিশোরগাড়ী ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক বলেন, ‘খবর পেয়ে আজ দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারকে সহযোগিতা করা হবে।’ 

জাকির/এম



আরো পড়ুন