২৯ সেপ্টেম্বর ২০২৪, রবিবার



পাহাড়সম টার্গেট পূরণে ছুটছে টাইগাররা

ক্রীড়া ডেস্ক || ১২ মে, ২০২৩, ০৫:৩৫ পিএম
পাহাড়সম টার্গেট পূরণে ছুটছে টাইগাররা


প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেছে। দ্বিতীয় ম্যাচেও ছিল বৃষ্টির চোখ রাঙানি। ফলে পাঁচ ওভার কমিয়ে ৪৫ ওভারে নামিয়ে আনা হয় আজকের ম্যাচ। প্রথমে ব্যাট করে সব ওভার খেলে ৬ উইকেট হারিয়ে আইরিশরা বাংলাদেশের সামনে ৩২০ রানের পাহাড়সম টার্গেট ছুড়ে দিয়েছে। লক্ষ্য তাড়ায় ব্যাট করতে নেমেই ২ উইকেট হারিয়ে চাপে পড়ে টাইগাররা। তবে, ওভারের সঙ্গে রানের গতিও বাড়িয়েছে তামিমরা।   

পতিবেদন লেখা পর্যন্ত ১৭ ওভারে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১০১ রান। 

তবে, আজ জয়ের লক্ষ্যে মাঠে নেমেছে বাংলাদেশ দল। প্রথম ইনিংসে আইরিশ শিবিরে শুরুতেই জোড়া উইকেট তুলে দারুণ শুরু পেয়েছিল টাইগাররা। তবে মিডল অর্ডারে হ্যারি টেক্টর ক্যারিয়ারসেরা ১৪০ রানের অনবদ্য ইনিংস খেলেন। তার দেখানো পথেই হাঁটেন জর্জ ডকরেল, তুলে নেন অপরাজিত ফিফটি। তাতেই স্কোরবোর্ডে বেশ শক্তপোক্ত সংগ্রহ পেয়েছে অ্যান্ড্রু বালবার্নির দল।

শুক্রবার (১২ মে) ইংল্যান্ডের চেমসফোর্ডের কাউন্টি গ্রাউন্ডে তিন ম্যাচ সিরিজের বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় ওয়ানডে ম্যাচে নির্ধারিত ৪৫ ওভারে জিততে হলে ৩১৯ রান টপকাতে হবে ফলে টাইগারদের। 

তবে, আইরিশদের বিপক্ষে টস ভাগ্যে বারবারই হারে বাংলাদেশ। আজকের ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশি অধিনায়ক তামিম ইকবাল। সিদ্ধান্ত যে ভুল ছিল না, তা ইনিংসের শুরুতেই প্রমাণ করেন টাইগার পেসার হাসান মাহমুদ। আইরিশ দুই ওপেনারের উইকেট তুলে নেন ডানহাতি এই মিডিয়াম পেসার।

বোলিংয়ে বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন পেসার হাসান মাহমুদ ও শরীফুল ইসলাম। এছাড়া একটি করে উইকেট পান তাইজুল ইসলাম ও এবাদত হোসেন।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন