২৬ জুন ২০২৪, বুধবার



যবিপ্রবিতে ব্যাডমিন্টন-টেবিল টেনিস প্রতিযোগিতা শুরু বৃহস্পতিবার

যবিপ্রবি প্রতিনিধি || ২৩ ফেব্রুয়ারী, ২০২৩, ০৩:৩২ এএম
যবিপ্রবিতে ব্যাডমিন্টন-টেবিল টেনিস প্রতিযোগিতা শুরু বৃহস্পতিবার


আন্তঃবিশ্ববিদ্যালয় ব্যাডমিন্টন ও টেবিল টেনিস প্রতিযোগিতা ২০২৩ আয়োজন করছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল জিমনেসিয়ামে এ প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করবেন উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

ব্যাডমিন্টন প্রতিযোগিতা ২৬ ফেব্রুয়ারি শেষ হলে ২৭ ফেব্রুয়ারি আন্তঃবিশ্ববিদ্যালয় টেবিল টেনিস প্রতিযোগিতা শুরু হবে। ‌‘খেলাধুলায় অংশগ্রহণ করি, মাদকমুক্ত জীবন গড়ি’ স্লোগানে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া সংস্থার উদ্যোগে ব্যাডমিন্টন প্রতিযোগিতায় ছাত্র বিভাগে দেশের ২২টি এবং ছাত্রী বিভাগে ১৩টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করবে।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আগত শিক্ষক-শিক্ষার্থীদের জন্য যবিপ্রবির টিএসসি ভবনে এবং বিশ্ববিদ্যালয়ের হলে বিশ্রাম ও রাত্রিযাপনের ব্যবস্থা গ্রহণ করেছে যবিপ্রবি কর্তৃপক্ষ।

সার্বিক বিষয়ে শরীরচর্চা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম বলেন, ‘পূর্বে যবিপ্রবিতে ছোট পরিসরে আন্তঃবিশ্ববিদ্যালয় খেলা অনুষ্ঠিত হলেও বৃহৎ পরিসরে এটাই প্রথম। যবিপ্রবি এখন জাতীয় ক্রীড়াঙ্গণে নেতৃত্ব দিচ্ছে, সেসূত্র ধরেই বৃহৎ আয়োজনের সুযোগ পেয়েছি আমরা। এই খেলাকে স্বজনপ্রীতি মুক্ত ও দুর্নীতি মুক্ত রাখতে যবিপ্রবির শরীরচর্চা দপ্তর স্বচ্ছ অবস্থানে থাকবে। এই আয়োজনের মাধ্যমে আগত বিশ্ববিদ্যালয়গুলো আমাদের বিশ্বিবদ্যালয়ের খেলাধুলার ব্যাপ্তি সম্পর্কে এবং কাছ থেকে যবিপ্রবিকে জানতে পারবে।’

প্রস্তুতি সম্পর্কে তিনি বলেন, ‘দপ্তরের সবার সহযোগিতায় আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। যবিপ্রবির শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগ এবং শরীরচর্চা দপ্তরের দক্ষ জনবল দ্বারা খেলা পরিচালিত হবে। তবে খেলাকে স্বচ্ছ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে অংশগ্রহণকারী সবার মতামত ও পরামর্শ গ্রহণ করা হবে।’ 

মিষ্টি/এম



আরো পড়ুন