২৬ জুন ২০২৪, বুধবার



‘বেনুকা’য় আজ বাউল গান গাইবেন সম্পা সরকার

বিনোদন ডেস্ক || ০১ ফেব্রুয়ারী, ২০২৩, ০৬:৩২ পিএম
‘বেনুকা’য় আজ বাউল গান গাইবেন সম্পা সরকার


শুধু স্টুডিওর চারদেয়ালে বন্দি থাকতে চায় না বেনুকা। দেশের বিভিন্ন প্রান্তে গানের আয়োজন নিয়ে যাওয়া শুরু করেছে। তারই অংশ হিসেবে আজ বেনুকায় থাকছে গাজীপুরের শিল্পী সম্পা সরকারের পরিবেশনা। স্টুডিওর বাইরে খোলামেলা পরিবেশে ধারণ করা এ আয়োজনকে তাই বলা হচ্ছে বেনুকা-আউটডোর। 

গাজীপুরের শ্রীপুর উপজলোর ইনশা অ্যাগ্রো রিসার্চ সেন্টারে ধারণ করা হয়েছে বেনুকার ১৪তম পর্ব। প্রচারিত হবে আজ বুধবার (১ ফেব্রুয়ারি, ২০২৩) রাত ১০টায়। ‘বেনুকা’ ইউটিউব চ্যানেল এবং ফেসবুক পেজ থেকে সাপ্তাহিক ভিত্তিতে অনুষ্ঠানটি প্রচারিত হচ্ছে। 

সম্পা সরকার মূলত বাউল গান করেন। মৌচাকের লোহাকৈর মাজার কেন্দ্রিক তার গানের শুরু। বর্তমানে দেশের বিভিন্নপ্রান্তে তিনি গান গেয়ে বেড়ান। সম্পা এবং তার দল আজ থাকছে বেনুকায়। 

বেনুকা নিবেদন করছে ভিসতা অ্যান্ড্রয়েড টিভি। মিডিয়া পার্টনার ঢাকা বিজনেস। বেনুকা টিম এই অনুষ্ঠানটিকে বলছে মিউজিক্যাল ল্যাব বা সংগীতের ল্যাবরেটরি। বেনুকা উপস্থাপক উদয় হাকিম বলেন, ‘শুরুতে কিছুটা পরীক্ষা-নীরিক্ষার মধ্য দিয়ে যেতে হচ্ছে। ধীরে ধীরে বেনুকা স্বরূপে ফিরে যাবে।’ 


তিনি বলেন, ‘গান হচ্ছে আত্মার খোরাক। গানের সঙ্গে সঙ্গে তার প্রেক্ষাপট এবং গানের ভেতরে লুকায়িত ভাব কথন মানুষ জানতে চায়। সেই চিরন্তন আগ্রহ থেকেই বেনুকার এই সাপ্তাহিক পরিবেশনা।’ 

বেনুকা’র আয়োজনে স্পন্সর হিসেবে পাশে থাকায় তিনি ভিসতা ইলেকট্রনিক্স কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। 

বেনুকায় গাইতে পারেন যে কেউ। তবে অবশ্যই তাকে সংগীত বিষয়ে সাধারণ ধারণা থাকতে হবে। বেনুকায় গাইতে চাইলে যোগাযোগ করতে পারেন মোবাইল ফোনে, হোয়াটস অ্যাপে (০১৫৭২১৬৮১৯৪) অথবা ই-মেইলে ([email protected])। 

বেনুকার ফেসবুক লিঙ্ক: Benuka

বেনুকার ইউটিউব লিঙ্ক: Benuka 

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন