২৬ জুন ২০২৪, বুধবার



৫০০ পর্বের মাইলফলকে কৌশিক

বিনোদন ডেস্ক || ০৮ জুলাই, ২০২৩, ০৯:০৭ এএম
৫০০ পর্বের মাইলফলকে কৌশিক


মাছরাঙা টেলিভিশনের সাপ্তাহিক সরাসরি সম্প্রচারিত গানের অনুষ্ঠান ‘তোমায় গান শোনাব’। দেখতে দেখতে অনুষ্ঠানটি ৫০০তম পর্ব প্রচারের মাইলফলক ছুঁয়েছে। এর উপস্থাপক নির্মাতা কৌশিক শংকর দাশ জানান, শুক্রবার (৭ জুলাই) অনুষ্ঠানটির সঙ্গে তিনিও উপস্থাপক হিসেবে এ মাইলফলক স্পর্শ করেছেন। সেই সঙ্গে এ মাসে অনুষ্ঠানটি প্রচারের এক যুগ পূর্ণ হবে বলেও জানান।

বৈঠকী গানের আসরের আদলে এ অনুষ্ঠান প্রচার শুরু হওয়ার পর থেকেই সাড়া পাচ্ছে শ্রোতা-দর্শকের। বাংলাদেশের বিখ্যাত সংগীতশিল্পীরা এ অনুষ্ঠানে গান গেয়েছেন। প্রবীণদের পাশাপাশি অনেক নবীন শিল্পীও গান করেছেন। আর ৫০০ পর্বে অতিথি হিসেবে ছিলেন কণ্ঠশিল্পী দম্পতি রফিকুল আলম ও আবিদা সুলতানাকে।

এর প্রথম পর্ব অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন কৌশিক শংকর দাশ। মূলত টিভিনাটকের নির্মাতা হিসেবে পরিচিত কৌশিক শংকর দাশ অনেকটা নিজের ইচ্ছার বিরুদ্ধেই এ অনুষ্ঠান উপস্থাপনা করতে রাজি হয়েছিলেন। ২০১১ সালে মাছরাঙা টেলিভিশনের অনুষ্ঠানপ্রধান হাসান আবিদুর রেজা জুয়েল, উপপ্রধান আকা রেজা গালিব ও সিইও ফাহিম মুনায়েমের আগ্রহে এ কাজের সঙ্গে তার সম্পৃক্ত হওয়া।

কৌশিক বলেন, ‘প্রথমে ভেবেছিলাম কয়েকটা পর্ব করার পর হয়তো আয়োজকরাই আমাকে বাদ দিয়ে দেবেন। কিন্তু এর গ্রহণযোগ্যতা আর জনপ্রিয়তা ৫০০ পর্বে এসে ঠেকেছে। সাম্প্রতিক সময়ে আর কোনো অনুষ্ঠান এত দীর্ঘদিন ধরে প্রচার হয়েছে বলে আমার জানা নেই। আমি এ সফল ভ্রমণের জন্য মাছরাঙা, এ অনুষ্ঠানটির সঙ্গে যারা জড়িয়ে আছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। আর অবশ্যই ধন্যবাদ ও ভালোবাসা রইল দর্শকদের প্রতি। তাদের জন্যই ৫০০ পর্ব প্রচারের মাইলফলক ছুঁতে পেরেছি আমরা।’

শুরুতে ‘তোমায় গান শোনাব’ অনুষ্ঠানের প্রযোজক ছিলেন সাইফুল ইসলাম। বর্তমানে এটি প্রযোজনা করছেন স্বীকৃতি প্রসাদ বড়ুয়া। প্রতি শুক্রবার রাত ১১টা ৩০ মিনিটে এটি প্রচার হচ্ছে মাছরাঙা টিভিতে।

ঢাকা বিজনেস/এন/



আরো পড়ুন