১৯ মে ২০২৪, রবিবার



আইসক্রিম ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা

বাগেরহাট প্রতিনিধি || ১২ সেপ্টেম্বর, ২০২৩, ০৪:০৯ পিএম
আইসক্রিম ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা


বাগেরহাটে ক্ষতিকর রঙ মিশিয়ে এবং উৎপাদন-মেয়াদ উত্তীর্ণের তারিখ ছাড়া আইসক্রিম তৈরির অপরাধে একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে বাগেরহাট শহরের নাগেরবাজার এলাকার ওই প্রতিষ্ঠানকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান জরিমানার আদেশ দেন।

আব্দুল্লাহ আল ইমরান বলেন, 'ক্ষতিকর রঙ মিশিয়ে এবং উৎপাদন-মেয়াদ উত্তীর্ণের তারিখ ছাড়া আইসক্রিম তৈরির অপরাধে কারখানার মালিক খোরশেদ আলমকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় প্রশাসনিক ব্যবস্থা হিসেবে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় বিপুল পরিমাণ ক্ষতিকর রঙ মেশানো আইসক্রিম ধ্বংস করা হয়। এ ছাড়াও পুনরায় ওই প্রতিষ্ঠানগুলো এই ধরনের অনিয়ম করা থেকে বিরত থাকবেন বলে অঙ্গীকার করেন।

এই কর্মকর্তা আরও বলেন, 'নিয়মিত মনিটরিং অংশ হিসেবে এই এলাকার অন্যান্য প্রতিষ্ঠানসমূহ পরিদর্শন করা হয়। জনসচেতনতা বৃদ্ধি ও ভোক্তা অধিকারবিরোধী কাজ থেকে বিরত থাকার জন্য লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে।'

এই অভিযান পরিচালনার সময় বাগেরহাট সদর উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর একটি টিম সার্বিক সহায়তা দেন।

ঢাকা বিজনেস/বাপ্পা/এন



আরো পড়ুন