১৭ জুন ২০২৪, সোমবার



আধুনিক পিথিয়ান গেমস গেট টুগেদার

ঢাকা বিজনেস ডেস্ক || ০৬ আগস্ট, ২০২৩, ০৩:০৮ পিএম
আধুনিক পিথিয়ান গেমস গেট টুগেদার


আধুনিক পিথিয়ান গেমস- বাংলাদেশ এর গেট টুগেদার অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৫ আগস্ট) রাজধানীর আগারগাঁওয়ে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মিলনীতে বাংলাদেশের ক্রীড়া, সংষ্কৃতি ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

বর্তমানে অলিম্পিক গেমস এর অন্তর্ভূক্ত নয়, এ ধরনের পিছিয়ে পড়া এবং ঐতিহ্যিক খেলাধুলা আধুনিক পিথিয়ান গেমস এর মধ্যে পড়ে। লোক সংষ্কৃতি ও লোক ক্রীড়া হচ্ছে আধুনিক পিথিয়ান গেমস। যার গ্লোবাল প্রেসিডেন্ট অলিম্পিকের জন্মস্থান গ্রিসের এবং সেক্রেটারি জেনারেল হচ্ছেন ভারতের।

বাংলাদেশেও মডার্ন পিথিয়ান গেমস এর কার্যক্রম শুরু হতে যাচ্ছে। বাংলাদেশের হারিয়ে যাওয়া এবং কম প্রচলিত ঐতিহ্যিক সংস্কৃতি এবং খেলাধুলা বিষয়ক ইভেন্টগুলো তুলে আনাই উদ্যোক্তাদের উদ্দেশ্য। বিভিন্ন ইভেন্ট এর মাধ্যমে দেশ-বিদেশে এই সংস্কৃতি এবং খেলাধুলাকে উপস্থাপন করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় আইসিসিআর হিন্দি চেয়ার ড. পুনম গুপ্ত। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক অতিরিক্ত সচিব ড. এসকে মো. রেজাউল ইসলাম, সমাজ সেবা অধিদপ্তরের উপ পরিচালক স্বপন কুমার হালদার, ডাচ বাংলা ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শ্যামল কুমার সাহা, ঢাকা বিজনেস সম্পাদক ও ভিসতা পরিচালক উদয় হাকিম, লাইফ টিভি সম্পাদক আনোয়ার হক,কান্ট্রি টুডে পত্রিকার সম্পাদক হেমায়েত হোসেন, বাংলাদেশ স্পোর্টস কমেন্টেটরস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শামসুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. জামিলুর রহমান, আইসিসিআর স্কলার এবং স্যোশাল এ্যাকটিভিস্ট সুজন সাহা, আইওএম এর সিনিয়র কনসালটেন্ট ড. এসএম মোরশেদ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক নীলিমা শীল, বিজনেস কনসালটেন্ট ও সংবাদ পাঠক জোবায়েদ হোসেইন পলাশ, ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক কর্মকর্তা মোহাম্মদ শাহাবুদ্দিন, প্রকৌশলী মুশতাক আহমেদ, সংবাদ পাঠিকা শিউলি রানী বালা, আবৃত্তিকার কামাল মিনা প্রমূখ।

ঢাকা বিজনেস/এন/



আরো পড়ুন