১৮ মে ২০২৪, শনিবার



টানা ৬ষ্ঠ জয় কুমিল্লার

ক্রীড়া ডেস্ক || ০১ ফেব্রুয়ারী, ২০২৩, ০৪:৩১ এএম
টানা ৬ষ্ঠ জয় কুমিল্লার


সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার (৩১ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় মুখোমুখি হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও খুলনা টাইগার্স। টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় কুমিল্লা। ব্যাটিংয়ে এসে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২১০ রান করে খুলনা। জবাবে ১০ বল বাকি রেখে ৭ উইকেটের জয় তুলে নেয় কুমিল্লা।

এ ছাড়াও এই ম্যাচে রেকর্ড রান তাড়া করে নিজেদের টানা ষষ্ঠ জয় তুলে নিয়েছে কুমিল্লা। এর আগে ঢাকা প্লাটুনসের ২০৬ রান তাড়া করে জিতেছিল খুলনা টাইটান্স। এবার কুমিল্লা তাড়া করেছে খুলনার করা ২১০ রান।

সিলেটে এদিন খুলনার পক্ষে ব্যাট হাতে তাণ্ডব তোলেন তামিম এবং হোপ দুইজনেই। খুলনা মাত্র ১৩ রানের মধ্যে ওপেনার মাহমুদুল হাসান জয়কে (১ রান) হারালে মাঠে নামেন খুলনার নতুন অধিনায়ক হোপ।

এই দুইজন দ্বিতীয় উইকেট জুটিতে তোলেন ১৮৪ রান। যা এবারের বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ। এই জুটি ভাঙে তামিম বিদায় নিলে। মাত্র ৬১ বলে ১১টি চার ও ৪টি ছয়ে ৯৫ রান করেন এই বাঁহাতি ওপেনার। এ নিয়ে ক্রিকেট ক্যারিয়ারে পঞ্চমবারের মতো বরাবর ৯৫ রানে থামলেন তামিম।

সঙ্গী তামিম ফিরলেও একপ্রান্তে অপরাজিত থাকেন হোপ। তবে ৫৫ বলে ৫টি চার ও ৭টি ছয়ে ৯১ রানের বেশি করতে পারেননি তিনি।

লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই ইনজুরিতে পড়েন লিটন দাস। শফিকুলের প্রথম বলে ৪ হাঁকিয়ে পরের বলে ডানহাতের বৃদ্ধাঙ্গুলিতে ব্যথা পেয়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন লিটন। এরপরে তিনে নামেন অধিনায়ক ইমরুল কায়েস। তবে তিনি মাত্র ৫ রান করে ফিরে যান।

তৃতীয় উইকেট জুটিতে এরপর রিজওয়ান এবং চার্লস মাত্র ৬৯ বলে ১২২ রান যোগ করলে খেলা কুমিল্লার নিয়ন্ত্রণে চলে আসে। রিজওয়ান মাত্র ৩৯ বলে ৮টি চার ও ৪টি ছয়ে ৭৩ রান করে ফিরলে ভাঙে জুটিটি।

রিজওয়ান আউট হলেও একপ্রান্তে অবিচল খেলতে থাকেন চার্লস। শেষ পর্যন্ত মাত্র ৫৬ বলে চার্লস ৫টি চার ও ১১টি ছয়ে ১০৭ রান করে দল জিতিয়ে মাঠ ছাড়েন। এটি চার্লসের প্রথম বিপিএল শতক।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন