২৬ জুন ২০২৪, বুধবার



কর্পোরেট কর্নার
প্রিন্ট

চাহিদার শীর্ষে ভিসতার ‘ফিফটি ফিফটি’ ফ্রিজ

নিজস্ব প্রতিবেদক || ১৩ জুন, ২০২৪, ০৭:০৬ পিএম
চাহিদার শীর্ষে ভিসতার ‘ফিফটি ফিফটি’ ফ্রিজ


ঈদুল আজহাকে সবাই কোরবানির ঈদ হিসেবেই চিনি। এই ঈদে কোরবানির পশু কেনা নিয়ে ব্যস্ত থাকেন সবাই। টেনশন থাকে কোরবানি করা পশুর মাংস  সংরক্ষণের।  এজন্য দরকার ভালো মানের রেফ্রিজারেটর বা ফ্রিজ, ফ্রিজার। ক্রেতারা বলছেন, বাজারে নতুন এসেছে সেরা কোয়ালিটির ভিসতা ফ্রিজ। 

ক্রেতা-বিক্রেতারা বলছেন, নজরকাড়া ইউনিক ডিজাইন ও কালারের ভিসতা ফ্রিজ বাজারে এসেই বাজিমাত করেছে। ব্যাপক বিক্রি হচ্ছে ভিসতা ফ্রিজ। এরমধ্যে গ্রাহকদের কাছে হটকেক হিসেবে বিবেচিত হচ্ছে ভিসতার ফিফটি ফিফটি ফ্রিজগুলো। অর্ধেক নরমাল এবং অর্ধেক ডিপ অংশ থাকায় ভিসতা গ্রাহক এবং বিক্রেতাদের মুখে মুখে ব্যাপক প্রচার পাচ্ছে ফিফটি ফিফটি কথাটি। মাঝারি সাইজের এই ফ্রিজ নিম্নবিত্ত, মধ্য ও উচ্চবিত্ত; সবার কাছেই ব্যাপক সমাদৃত। 

ভিসতা ব্র্যান্ডের বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ফিফটি ফিফটি ফ্রিজগুলো বেশি বিক্রি হওয়ার কারণগুলো। তারা বলছেন, প্রথমত, কোরবানির ঈদে মাংস সংরক্ষণের জন্য বড় ডিপের প্রয়োজন হয়। এজন্য এই ফ্রিজ এই সময়ে বেশি বিক্রি হয়। দ্বিতীয়ত, নরমাল ও ডিপ; আলাদা ফ্রিজ কেনার প্রয়োজন হয় না। তৃতীয়ত, ঈদ শেষ হয়ে গেলে ডিপ নরমাল সমান থাকায় সব ধরনের খাবার, তরকারি, সবজি, ফলমূল সংরক্ষণ করা যায়। 

এছাড়া ভিসতা ব্র্যান্ডের এসব ফ্রিজ লেটেস্ট টেকলোজিতে তৈরি অতি উচ্চমানের। টেকসই এবং দামে অন্যসব ব্র্যান্ডের তুলনায় সাশ্রয়ী। কম্পেসারে রয়েছে ১২ বছরের ওয়ারেন্টি। এতসব সুবিধা শুধু ভিসতা ফ্রিজেই রয়েছে। 

ভিসতার উৎপাদন বিভাগের প্রকৌশলী মোহাম্মদ শহীদুল্লাহ জানান, অতি উচ্চমানের কাঁচামাল এবং প্রযুক্তির সমন্বয়ে তৈরি হচ্ছে ভিসতা ফ্রিজ। এর কুলিং সিস্টেম দুর্দান্ত। পারফর্ম করে হান্ড্রেড পারসেন্ট। গ্যাসকেট অ্যাকুইরেসি পারফেক্ট। ইনার ডেকোরেশনে আলট্রা ফুড গ্রেড প্লাস্টিক ব্যবহারের কারণে শুধু খাবার নয়, ফ্রিজের কোথাও কোনো দুর্গন্ধের অবকাশ নেই। ডি ফ্রস্ট প্রযুক্তির কারণে খাবার সহজে ছাড়ানো যায়, একটার সঙ্গে আরেকটা লেগে যায় না। 

শহীদুল্লা আরও জানান, সবচেয়ে বড় কথা ভিসতা ফ্রিজ দেখতে চমৎকার। রেফ্রিজারেটর বা ফ্রিজ নয়, মনে হয় এটি বিলাসবহুল কোনো ফার্নিচার। ঘরের সৌন্দর্য বাড়িয়ে দেয় ভিসতা ফ্রিজ। বিশ্বের লেটেস্ট প্রযুক্তির টেম্পারড গ্লাসে ফোরকে রেজুলেশনের ঝকঝকে প্রিন্টে ফ্রিজের দরজায় ফুটে উঠেছে ক্ল্যাসিক ডিজাইন। যাতে থাকছে মানব মনের মার্জিত রঙিনন বাসনার মূর্ত প্রকাশ। মোদ্দা কথা, ইউনিক কালার এবং ডিজাইনের কারণে ভিসতার প্রেমে পড়ে যান গ্রাহক। 

ভিসতার আরেও দুটি উল্লেখ্যযোগ্য সেলিং পয়েন্ট হচ্ছে, এসব ফ্রিজ ৬৫ শতাংশ বিদ্যুৎ সাশ্রয়ী। ফলে ঘরে একাধিক ফ্রিজ থাকলেও বিদ্যুত খরচের ভয় নেই। এছাড়া তাপদাহ  কিংবা শৈত্যপ্রবাহ; সব ধরনের আবহাওয়াতেই ভিসতা ফ্রিজ পারফর্ম করে পারফেক্টলি। 

ভিসতা ইলেকট্রনিক্স লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর এবং বিপণন বিভাগের প্রধান তানভীর রেজা জিহাদ জানান, ভিসতা সেরা মানের ফ্রিজ দিচ্ছে অন্য ব্র্যান্ডের চেয়ে সাশ্রয়ী মূল্যে। এর ফলে গ্রাহকরা বাংলাদেশি ব্র্যান্ড ভিসতার প্রতি আকৃষ্ট হচ্ছেন। ভিসতা ফ্রিজের গুড লুকিং সবাইকে প্রথম দর্শনেই আকর্ষণ করে। তিনি জানান, বিভিন্ন সাইজের ভিসতা ফ্রিজ রয়েছে। যেমন, ১৯০ লিটার, ২১৫, ২২৮, ২৩০ এবং ২৫৫ লিটার। এরমধ্যে সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে ২১৫ এবং ২৩০ লিটারের মডেল দুটি। এর কারণ এসব ফ্রিজকে তারা বলছেন ফিফটি ফিফটি। এগুলোর অর্ধেক ডিপ এবং অর্ধেক নরমাল। সাধারণ ফ্রিজের ডিপ অংশের চেয়ে এগুলোর ডিপ অংশ বড় সাইজের। ফ্রিজের ভেতরের প্লাস্টিক কম্পার্টমেন্টগেুলো তুলনামূলক বেশি স্বচ্ছ। পার্ট বাই পার্ট বক্স করার কারণে গৃহিণীদের জন্য খাবার সংরক্ষণ অনেক সহজ হয়ে যায়। গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে ভিসতা ফ্রিজের মডেলগুলোর প্রতিনিয়ত আধুনিকায়ন করা হচ্ছে। 



আরো পড়ুন