২৯ জুন ২০২৪, শনিবার



টাইগারদের সামনে রানের পাহাড়

ক্রীড়া ডেস্ক || ২৪ মার্চ, ২০২৪, ০৪:০৩ পিএম
টাইগারদের সামনে রানের পাহাড়


দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে শ্রীলংকার বিপক্ষে লড়ছে বাংলাদেশ। যেখানে তৃতীয় দিন মধ্যাহ্ন বিরতির পর জোড়া সেঞ্চুরি করেছেন ধনঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস। শতক হাঁকিয়ে সিলভা ফিরলেও উইকেটে মাটি কামড়ে ছিলেন কামিন্দু। তার দেড়শ ছাড়ানো ইনিংসে ভর করেই টাইগারদের সামনে বড় লক্ষ্য ছুঁড়ে দিয়েছে সফরকারীরা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে অলআউট হওয়ার আগে ৪১৮ সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে ১৮৮ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ। নিজেদের প্রথম ইনিংসে ২৮০ রান করা লঙ্কানদের লিড ৫১০ রানের। এতে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ৫১১ রান।

পাঁচ উইকেটে ১১৯ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। দিনের শুরুতেই সাজঘরে ফেরেন নাইটওয়াচম্যান বিশ্ব ফার্নান্দো। তিনি করেন ৪ রান। তার বিদায়ের পর অবশ্য প্রথম সেশনের বাকি সময় কোনো উইকেট হারায়নি লঙ্কানরা।

সপ্তম উইকেটে ১৭৩ রান যোগ করে ধনঞ্জয় ডি সিলভা-কামিন্দু মেন্ডিস জুটি। সেই সঙ্গে সেঞ্চুরিও তুলে নিয়েছেন লঙ্কান দলপতি সিলভা। যদিও শতকের ইনিংস লম্বা করতে পারেননি সিলভা।

মিরাজের ঘূর্ণিতে ১০৮ রানে কাটা পড়েন ধনঞ্জয়া। তিনি সাজঘরে ফিরলেও উইকেটে লড়াই করেছেন কামিন্দু মেন্ডিস। শেষ পর্যন্ত ১৬৮ রানে থেমেছেন তিনি। তার উইকেট শিকার করেছেন তাইজুল।

বাংলাদেশের হয়ে চারটি উইকেট শিকার করেছেন মেহেদী হাসান মিরাজ। ‍এছাড়া ‍দুটি করে উইকেট নেন নাহিদ রানা ও তাইজুল ইসলাম।



আরো পড়ুন