২৬ জুন ২০২৪, বুধবার



বাবাভক্ত সেই ঢাবি শিক্ষার্থীর পাশে তথ্যমন্ত্রী

ঢাকা বিজনেস ডেস্ক || ২৯ ডিসেম্বর, ২০২২, ০৩:৪২ এএম
বাবাভক্ত সেই ঢাবি শিক্ষার্থীর পাশে তথ্যমন্ত্রী


ওসমান গণি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠেয় ৫৩তম সমাবর্তনে রেজিস্ট্রেশন না করে, সেই টাকা দিয়ে তার বাবা বুলু আকন্দকে প্রথমবারের মতো ঢাকা মহানগরী ও পদ্মাসেতু দেখান। এমন একটি পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেখে নিজের বাসায় ডেকে কথা বলেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

বুধবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় বাবার ঢাকা দেখার স্বপ্নপূরণকারী ঢাবি শিক্ষার্থী ওসমান গণিকে তার বাবাভক্তির জন্য নিজের বাসায় আমন্ত্রণ জানান তথ্যমন্ত্রী।

জানা যায়, পদার্থবিজ্ঞানে স্নাতকোত্তর ওসমান গণি তার সঞ্চয় দিয়ে সমাবর্তন অনুষ্ঠানের রেজিস্ট্রেশন করেননি। সে অর্থ দিয়ে বাবাকে ঢাকা মহানগরী ও পদ্মাসেতু দেখান। পরে সহপাঠীদের কাছ থেকে গাউন ধার করে বাবার সঙ্গে ছবি তুলে ১৯ নভেম্বর ফেসবুকে তিনি লেখেন ‘আমাকে গড়ার মূল কারিগর আমার বাবা, আজ আমার ক্যাম্পাসে। ৫৩তম সমাবর্তন, ঢাবি।’

পত্রিকায় বাবার প্রতি ভালোবাসার এ সংবাদ দেখে তথ্যমন্ত্রী তার মিন্টো রোডের বাসভবনে ওসমান গণিকে আমন্ত্রণ জানান। বুধবার সন্ধ্যায় মন্ত্রীর বাসবভনে এলে ওসমান গণিকে বুকে জড়িয়ে ধরেন ড. হাছান। এ সময় ওসমানের ব্যক্তিগত ও পারিবারিক বিষয়ে সার্বিক খোঁজখবর নেন এবং মন্ত্রী নিজের বাবা ও ছাত্রজীবনের স্মৃতিচারণ করেন। এসময় ওসমান গণি ও তার বাবার জন্য উপহারসামগ্রী এবং আর্থিক সহায়তা দেন ড. হাছান। 

ওসমান গণির মা রওশন আরা ও বাবা বুলু আকন্দ বগুড়ার সোনাতলা উপজেলার হাঁসরাজ গ্রামের বাসিন্দা।

ঢাকা বিজনেস/এম 



আরো পড়ুন