১৮ মে ২০২৪, শনিবার



হিলিতে কমেছে ব্রয়লার মুরগির দাম

আনোয়ার হোসেন বুলু দিনাজপুর || ০১ মার্চ, ২০২৪, ০১:০৩ পিএম
হিলিতে কমেছে ব্রয়লার মুরগির দাম


দিনাজপুরের হিলিতে কেজিতে ২০ থেকে ৩০ টাকা কমেছে ব্রয়লার  মুরগির দাম। এক সপ্তাহ আগে প্রতি কেজি ব্রয়লার মুরগির ২০০ থেকে ২১০ টাকা কেজি দরে বিক্রি হলেও আজ শুক্রবার বিক্রি হচ্ছে ১৮০ টাকা কেজি দরে। ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে এই তথ্য জানা গেছে।

ক্রেতারা বলছেন,  ব্রয়লার দাম কিছুটা কমেছে। গেলো সপ্তাহে শবে বরাতের কারণে  প্রতি কেজি ব্রয়লার মুরগির দাম ছিল ২০০ থেকে ২১০ টাকা দরে। আর আজ বিক্রি হচ্ছে ১৮০ টাকা কেজি দরে। বিক্রেতারা বলছেন .সে সময় বাজারে সরবরাহ কম থাকার দাম বেড়েছেছিল। এখন সরবরাহ বেড়েছে। তাই দাম কমেছে। 

ব্রয়লার কিনতে আসা মো. মনোয়ার হোসেন বলেন . আজ ব্রয়লার মুরগি কিনে একটু স্বস্তি পেলাম। কেজিতে দাম কমেছে ৩০ টাকা। তাই একবারেে ৫ কেজি কিনে রাখলাম। আবার যদি বেশি হয় দাম। 

মনোয়ার হোসেন আরও বলেন . রমজান মাসে ও যেন ব্রয়লার মুরগির দাম এমন থাকে। তাহলে আমাদের মতো মধ্যবিত্ত আয়ের মানুষেরা কিনে খেতে পারবেন।

ব্রয়লার মুরগি বিক্রেতা মো. বাবু হোসেন ঢাকা বিজনেসকে বলেন. শবেবরাতের আগে সরবরাহ কম থাকার ব্রয়লার মুরগির দাম বেড়েছিল। তখন ২০০ টাকা কেজি দরে কিনে ২১০ থেকে ২২০ কেজি বিক্রি করি। আর আজ শুক্রবার ( ১ মার্চ)  ১৭০ টাকা কেজি দরে কিনে ১৮০ টাকা কেজি দরে বিক্রি করছি।

বাবু হোসেন আরও বলেন . রমজান মাসেও যদি সরবরাহ বেশি থাকে তাহলে দাম কমই থাকবে। 



আরো পড়ুন