১৮ মে ২০২৪, শনিবার



মোংলায় কয়লাবোঝাই লাইটার জাহাজের তলায় ফাটল

বাগেরহাট প্রতিনিধি || ২৪ ফেব্রুয়ারী, ২০২৪, ০১:০২ পিএম
মোংলায় কয়লাবোঝাই লাইটার জাহাজের তলায় ফাটল


মোংলাবন্দরের হারবাড়িয়া এলাকা থেকে কয়লা বোঝাই করে নোয়াপাড়া (যশোর) যাওয়ার সময় তলা ফেটে কানাইনগর এলাকায় দুর্ঘটনার কবলে পড়েছে লাইটার জাহাজ ‘এমভি ইশরা মাহমুদ’। শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে পশুর চ্যানেলের কানাইনগর এলাকায় লাইটারটি ডুবোচরে আটকে তলা ফেটে যায়। বাংলাদেশ লাইটার শ্রমিক এসোসিয়েশনের মোংলা শাখার সহ-সভাপতি মাইনুল হোসেন মিন্টু এই তথ্য জানান।

মিন্টু জানান, মোংলাবন্দরের হারবাড়িয়া-৬ নম্বর এলাকায় অবস্থানরত এমভি পারস নামক একটি বিদেশি বাণিজ্যিক জাহাজ থেকে ৯৫০ মেট্রিক টন কয়লা বোঝাই করে এমভি ইশরা মাহমুদ লাইটারটি। এরপরশনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে লাইটারটি ছেড়ে যায় নোয়াপাড়ার উদ্দেশে। পশুর চ্যানেলের কানাইনগর এলাকায় এলে ডুবোচরে আটকে তলা ফেটে যায় লাইটারটির। চালক নৌযানটিকে দ্রুত নদীর তীরে উঠিয়ে দেন। এতে লাইটারটি ডুবে যাওয়া থেকে রক্ষা পায়।

লাইটারটির পরিচালক মো. সাকির মুঠোফোনে জানান, ডুবোচরে আটকে যাওয়ার কারণে নৌযানের কোথাও ফাটল দেখা দিয়েছে। এতে করে পানি ঢুকতে শুরু করে। তাই নদীর চরে রেখে সেখান থেকে অন্য একটি বার্জে কয়লা অপসারণ করে ফেলা হচ্ছে।

মোংলাবন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ক্যাপটেন শাহীন মজিদ জানান, লাইটার দুর্ঘটনার পর বন্দর চ্যানেলে জাহাজ চলাচল স্বাভাবিক রয়েছে।   

ঢাকা বিজনেস/বাপ্পা/ 



আরো পড়ুন