২৬ জুন ২০২৪, বুধবার



টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিয়ে যা জানালো বিসিবি

ক্রীড়া ডেস্ক || ২১ ফেব্রুয়ারী, ২০২৪, ০৩:০২ এএম
টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিয়ে যা জানালো বিসিবি


টি-টোয়েন্টি বিশ্বকাপের বাকি চার মাস। তার আগেই দলগুলো তাদের পরিকল্পনা সাজাতে শুরু করেছে। অনেকে সাজিয়েও ফেলেছে। তারই রেশ ধরে নিজেদের পরিকল্পনা শুরু করেছে বাংলাদেশে ক্রিকেট বোর্ডের (বিসিবি)। পূর্বে যে কোনো সিরিজ শুরুর আগে দল ঘোষণা নিয়ে বেশ বির্তক হতে দেখা গেছে। তাই সেগুলো থেকে শিক্ষা নিয়ে এবার বিশ্বকাপকে ঘিরে বেশ আগেই দল চূড়ান্ত করতে চাচ্ছেন লিপু-রাজ্জাক-হান্নানের নির্বাচক প্যানেল। প্রয়োজন হলে তারা সহায়তা নেবেন পূর্বর কমিটির কাছ থেকেও।

কাগজে কলমে আগামী ১ মার্চ থেকে আনুষ্ঠানিকভাবে বিসিবির নির্বাচক প্যানেল দায়িত্ব বুঝে নেবে নতুন কমিটি। তবে আনুষ্ঠানিকভাবে নাম ঘোষণার পরপরই বিশ্বকাপ ঘিরে নিজেদের পরিকল্পনা শুরু করে দিয়েছে লিপু-রাজ্জাক-হান্নানের নির্বাচক প্যানেল। যদিও এই মুহূর্তে চলছে বিপিএল। তাই এখানে নজর রয়েছে নির্বাচকদের। আগেই নির্বাচকরা তেমনটাই বলেছিল যে বিপিএলের পারফরম্যান্স প্রভাব ফেলবে বিশ্বকাপের দলে জায়গা পেতে।

যদিও বিপিএলের পর বিশ্বকাপের আগে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের বিপক্ষে দুটি সিরিজ খেলে নিজেদের ঝালাই করে নেওয়ার সুযোগ পাবে বাংলাদেশ। সিরিজ দুটিতে যে খেলোয়াড়দের ওপর তীক্ষ্ণ দৃষ্টি থাকবে তা ইতোমধ্যে জানিয়েছে নতুন নির্বাচন প্যানেল। যেখানে প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। 

লঙ্কানদের বিপক্ষে সিরিজের জন্য মাঠের প্রস্তুতি শুরুর আগে প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহে ও নতুন অধিনায়ক শান্তর সঙ্গে বসবে নির্বাচক প্যানেল। যদিও ব্যক্তিগতভাবে ক্রিকেটারদের সঙ্গে আলোচনা শুরু করেছে নির্বাচকরা। চলতি বছর রেকর্ড ১৪টি টেস্ট খেলবে টাইগাররা। টেস্ট নিয়েও তাই আলাদা পরিকল্পনা রয়েছে নতুন নির্বাচক প্যানেলের।

এ বিষয়ে গণমাধ্যমকে বিসিবির নতুন নির্বাচক হান্নান সরকার বলেন, সামনে শ্রীলঙ্কা সিরিজের জন্য ইতোমধ্যে দল ঘোষণা করা হয়েছে। সেখানে কয়েকটা ম্যাচে আমাদের দল দিতে হবে। আমরা চাই যাকেই দল দেওয়া হোক সে যেন লম্বা সময় সেখানে সার্ভিস দিতে পারে। আমাদের লক্ষ্য সামনের বিশ্বকাপ। সেজন্য আমরা পরিকল্পনা নিয়ে এগুচ্ছি।




আরো পড়ুন