০২ জুন ২০২৪, রবিবার



ফরিদপুরে পাটচাষিরা পেলেন বিনামূল্যে রাসায়নিক সার

ফরিদপুর সংবাদদাতা || ০৮ জুন, ২০২৩, ০৫:০৬ পিএম
ফরিদপুরে পাটচাষিরা পেলেন বিনামূল্যে রাসায়নিক সার


ফরিদপুর জেলার সালথা উপজেলায় পাটচাষিদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৮ জুন) দুপুর ১২টায় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আওতায় উপজেলা পরিষদের চত্বরে   ৫ শতাধিক চাষির মাঝে বিনামূল্যে এই রাসায়নিক সার বিতরণ করা হয়।  উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা আব্দুল বারী এই তথ্য জানান।

এই কর্মকর্তা বলেন,  ‘পাটচাষিদের মাঝে রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করা হয়েছে। আজ উপজেলার রামকান্তপুর ইউনিয়নের ৫ শতাধিক পাটচাষির মাঝে ইউরিয়া সার ৫ কেজি, টিএসপি সার ২ কেজি ও এমওপি সার ২.৫ কেজি করে বিতরণ করা হয়। পর্যায়ক্রমে উপজেলার মোট ৩হাজার জন চাষির মাঝে সার বিতরণ করা হবে।’ 

‘সোনালি আঁশের সোনার দেশ, মুজিব বর্ষে বাংলাদেশ’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিনামূল্যে সার বিতরণ করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পাট উন্নয়ন কর্মকর্তা তারেক মো. লুৎফুল আমীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা (কৃষিবিদ) মো. তুরাজ। সভাপতিত্ব করেন সহকারী কমিশনার (ভূমি) মো. সালাহউদ্দিন আইয়ূবী। 

এ সময় আরও উপস্থিত ছিলেন ইউডিএফ ইউজিডিপি কর্মকর্তা মো. রিফাত রিয়াজ, সালথা মডেল প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এম কিউ হুসাইন বুলবুল প্রমুখ। 

ঢাকা বিজনেস/এন/



আরো পড়ুন