১৮ মে ২০২৪, শনিবার



সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

স্টাফ রিপোর্টার || ০৩ জানুয়ারী, ২০২৪, ১২:০১ পিএম
সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে


দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে রেকর্ড করা হয়েছে। এই অঞ্চলে বুধবার (৩ জানুয়ারি) তাপমাত্রার পরিমাণ ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া রাজশাহী ও রংপুর বিভাগে এখনো মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বিরাজ করছে। এসব জেলায় চলতি মাসের (জানুয়ারি) মধ্যভাগে আরও শৈত্যপ্রবাহের পূর্বাভাস দেওয়া হয়েছে।  আবহাওয়াবিদ আব্দুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন। 

এর আগে সকাল সাতটার দিকে দেশের সর্বনিম্ন তাপমাত্রা কুড়িগ্রামে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ও সকাল ছয়টার দিকে পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা নির্ণীত হয়। তখন জেলার তাপমাত্রা ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদরা বলছেন,বুধবার সারাদেশে রাতের তাপমাত্রা আরও কমতে পারে। দিনে কুয়াশা কমে রোদের দেখা পাওয়া গেলেও সন্ধ্যার পর শীত আরও বাড়তে পারে।

এদিকে দেশের বেশির ভাগ এলাকাজুড়ে তাপমাত্রা কমে ও কুয়াশা বেড়ে যাওয়ার পাশাপাশি ঠাণ্ডা বাতাস বইতে শুরু করেছে। এতে শীতের অনুভূতি ও কষ্ট বেড়ে গেছে। কুয়াশার কারণে সড়ক ও নৌপথে চলাচলে বিঘ্ন ঘটছে। বিমান চলাচলেও প্রতিবন্ধকতা দেখা দিয়েছে। এই আবহাওয়া আগামীকাল বৃহস্পতিবারও বিরাজ করতে পারে।

উত্তুরে ঠাণ্ডা বাতাস ও ঘন কুয়াশায় পর্যুদস্ত হয়ে পড়েছে কুড়িগ্রামবাসী। সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে কনকনে ঠাণ্ডা আর বৃষ্টির মতো ঝরে পড়া কুয়াশায় চরম দুর্ভোগে পড়েছেন স্থানীয়রা। ঘন কুয়াশার চাদরে প্রকৃতি ঢেকে থাকায় দিনের বেলায়ও হেডলাইট জ্বলিয়ে চলছে গাড়ি।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. শাহিনুর রহমান সরদার বলেন, ‘বর্তমানে হাসপাতালে ৩৬৫ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ৭১ জনই শিশু।’

/ঢাকা বিজনেস/



আরো পড়ুন