১৮ মে ২০২৪, শনিবার



২ কোটি রুপিতে চেন্নাইয়ে মুস্তাফিজ

ক্রীড়া ডেস্ক || ২০ ডিসেম্বর, ২০২৩, ১২:১২ এএম
২ কোটি রুপিতে চেন্নাইয়ে মুস্তাফিজ


সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বাই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালসের পর এবার চেন্নাই সুপার কিংসের জার্সিতে আইপিএলে দেখা যাবে বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমানকে। ১৭তম আসরের মিনি নিলাম থেকে তাকে ২ কোটি রুপিতে দলে ভিড়িয়েছে ভারতের ফ্র্যাঞ্চাইজি লিগটির অন্যতম সফল এ দল।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুবাইয়ে অনুষ্ঠিত হয়েছে ২০২৪ আইপিএলের মিনি নিলাম। যেখানে ভিত্তিমূল্যেই টাইগার পেসারকে দলে ভিড়িয়েছে চেন্নাই।

নিলামের জন্য বাংলাদেশের একাধিক ক্রিকেটার নাম দিলেও শেষ পর্যন্ত সংক্ষিপ্ত তালিকায় ছিলেন মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। তবে অনুমতি না পাওয়ায় নিলাম শুরুর আগে নিজেদের নাম সরিয়ে নেন তাসকিন ও শরিফুল। অন্যদিকে বিশেষ শর্তে অনুমতি পান মুস্তাফিজ।

নিলামে থাকা একমাত্র এ বাংলাদেশিকে শেষ মুহূর্তে দর কষাকষির জন্য তোলা হলে আগ্রহ প্রকাশ করে চেন্নাই। অন্য কোনো দল আগ্রহ প্রকাশ না করায় ভিত্তিমূল্য ২ কোটি রুপিতেই টাইগার পেসারকে নিজেদের করে নেয় আইপিএলের পাঁচ বারের চ্যাম্পিয়নরা।

এর আগে গত আসরে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছিলেন মুস্তাফিজ। আইপিএলে তার অভিষেক ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে। অভিষেক আসরেই হায়দরাবাদের হয়ে শিরোপা জেতেন টাইগার পেসার। এরপর ২০১৮ সালে তাকে দলে টানে মুম্বাই ইন্ডিয়ান্স। ২০২১ আসরে তাকে কিনে নেয় রাজস্থান রয়্যালস। আর সবশেষ দুই আসরে খেলেন দিল্লি ক্যাপিটালসে। এবার তার গন্তব্য মহেন্দ্র সিং ধোনির চেন্নাই।

আইপিএলে এখন পর্যন্ত মোট ৪৮টি ম্যাচ খেলে ৪৭টি উইকেট শিকার করেছেন মুস্তাফিজ। 



আরো পড়ুন