২৮ জুন ২০২৪, শুক্রবার



শিবলির সেঞ্চুরিতে বড় সংগ্রহ বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক || ১৭ ডিসেম্বর, ২০২৩, ০৩:১২ পিএম
শিবলির সেঞ্চুরিতে বড় সংগ্রহ বাংলাদেশের


যুব বিশ্বকাপ জিতলেও, এশিয়া কাপ জেতা হয়নি বাংলাদেশের। একবার ফাইনালে উঠলেও শিরোপা ছুঁয়ে দেখা হয়নি টাইগার যুবাদের। তবে এবার সুযোগ হাতছাড়া করতে চায় না বাংলাদেশ। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে আগে ব্যাট করতে নেমে শিবলির সেঞ্চুরিতে সংযুক্ত আরব আমিরাতকে ২৮৩ রানের টার্গেট দিয়েছে টাইগার যুবারা। 

রোববার (১৭ ডিসেম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় সংযুক্ত আরব আমিরাত।  নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৮২ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। 

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ১৪ রানে ১৫ বলে ৭ রান করে সাজঘরে ফিরে যান জিসান আলম। তার বিদায়ের পর ক্রিজে আসেন মোহাম্মদ রিজওয়ান।

রিজওয়ানকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন ওপেনার আশিকুর শিবলি। আরব আমিরাতের বোলারদের ওপর চড়াও হন এই দুই ব্যাটার। সাবলীল ব্যাটিংয়ে অর্ধশতক পূরণ করেন তারা। ১২৫ রানের জুটি গড়েন শিবলি-রিজওয়ান।

তবে দলীয় ১৩৯ রানে ৭১ বলে ৬১ রান করে আউট হন রিজওয়ান। তার বিদায়ের পর ক্রিজে আসা আরিফুল ইসলামকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন শিবলি।

সাবলীল ব্যাটিংয়ে ১২৯ বলে সেঞ্চুরি তুলে নেন শিবলি। অন্যদিকে আগ্রাসী ব্যাটিংয়ে ৩৯ বলে ফিফটি পূরণ করেন আরিফুল। ফিফটির পর পরই আউট হন আরিফুল।

এরপর দ্রুতই জোড়া উইকেট হারায় বাংলাদেশ। আহরার আমিন ৫ বলে ৫ ও শিবাহ জেমস ৭ বলে ৩ রান করে আউট হন। তবে অন্যপ্রান্ত আগলে ব্যাট করতে থাকেন শিবলি। সেইসঙ্গে ক্রিজে এসেই আগ্রাসী ব্যাটিং করতে থাকেন মাহফুজুর রাব্বি।

তবে দলীয় ২৭৯ রানে ১১ বলে ২১ রান করে আউট হন রাব্বি। এরপর দলীয় ২৮২ রানে ১৪৯ বলে ১২৯ রানের অনবদ্য এক ইনিংস খেলে আউট হন শিবলি। এরপর ক্রিজে এসেই আউট হন বর্ষন। শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৮২ রান সংগ্রহ করে বাংলাদেশ।   

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন