১৮ মে ২০২৪, শনিবার



৫ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || ০৯ ডিসেম্বর, ২০২৩, ১০:১২ এএম
৫ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ


দুই ম্যাচ সিরিজের শেষ টেস্টে স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড। ম্যাচের চতুর্থ দিনের প্রথম সেশনে ব্যাট করছে টিম টাইগার্স। যেখানে উইকেটে থিতু হওয়ার আগেই সাজঘরে ফিরেছেন মুমিনুল হক, মুশফিকুর রহিম ও শাহাদাত হোসেন দিপু। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ৮৮ রান। ক্রিজে রয়েছেন জাকির ও মেহেদী হাসান মিরাজ।

শনিবার (৯ ডিসেম্বর) ২ উইকেটে ৩৮ রান নিয়ে চতুর্থ দিন শুরু করেছিল বাংলাদেশ। জাকির ১৬ ও মুমিনুল শূন্য রানে ক্রিজে নেমেছিলেন। জাকির আক্রমণ শুরু করেন দ্বিতীয় ওভার থেকেই। মুমিনুল তখন হাত খুলতে শুরু করেন কেবল। ১০ রান করার পর অ্যাজাজ প্যাটেলের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে মাঠ ছাড়তে হয় তাকে।

এরপর মুশফিকুর রহিমও বেশিক্ষণ টিকতে পারেননি। ব্যক্তিগত ৯ রানে মিচেল স্যান্টনারের বলে ড্যারেল মিচেলকে ক্যাচ দেন তিনি। শাহাদাত হোসেন দিপু আগের ইনিংসে একমাত্র ব্যাটার হিসেবে একশর বেশি খেললেও এদিন স্থায়ী হন মাত্র ১১ বল।

এর আগে প্রথম ইনিংসে ১৭২ রানে অলআউট হয় টাইগার বাহিনী। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেছিলন অদ্ভুতভাবে আউট হওয়া মুশি। জবাবে ৮ রানের লিড নিয়ে গুটিয়ে যায় সফরকারী দল। গ্লেন ফিলিপসের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৮৭ রান।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন