১৮ মে ২০২৪, শনিবার



টেকনাফে এলো মিয়ানমারের প্রতিনিধি দল

কক্সবাজার করেসপন্ডেন্ট || ২৫ মে, ২০২৩, ০২:০৫ পিএম
টেকনাফে এলো মিয়ানমারের প্রতিনিধি দল


প্রত্যাবাসন ইস্যুতে দ্বিতীয়বারের মতো বাংলাদেশে এসেছে মিয়ানমারের প্রতিনিধি দল। বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৯ টা ১৫ মিনিটে নাফনদী পার হয়ে টেকনাফ-মিয়ানমার ট্রানজিট জেটিঘাটে পৌঁছলে বাংলাদেশের পক্ষ থেকে তাদের স্বাগত জানান অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শামসুদ্দৌজা। 

এই বিষয়ে গণমাধ্যমকে  অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার জানান, জেটিঘাট থেকে প্রতিনিধি দল প্রথমে গেছে টেকনাফ কেরুনতলী প্রত্যাবাসন ঘাটে। সেখানে রোহিঙ্গাদের সঙ্গে কথা বলবে দলটি। প্রতিনিধি দলে রয়েছেন ১৪ জন। তারা কেরুনতলী প্রত্যাবাসন ঘাটে রোহিঙ্গাদের সঙ্গে দুই দিন কথা বলবেন ৷ এরপরে শুক্রবার বিকেলে তাদের মিয়ানমার ফেরত যাওয়ার কথা রয়েছে। কেরুনতলী ঘাটে ইতোমধ্যে বেশকিছু রোহিঙ্গাকে নিয়ে আসা হয়েছে।’

এর আগে, গত ১৫ মার্চ প্রত্যাবাসন ইস্যুতে চার শতাধিক রোহিঙ্গার তথ্য যাচাই-বাছাই করার জন্য এসেছিল একটি দল। এরপর ৫ মে ২০ রোহিঙ্গাসহ ২৭ সদস্যের একটি প্রতিনিধি দল মিয়ানমারে প্রত্যাবাসনের পরিবেশ দেখতে যায়। ফিরে এসে বাংলাদেশ সরকারের প্রতিনিধিরা প্রত্যাবাসনের পরিবেশ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন। কিন্তু রোহিঙ্গারা অসন্তোষ প্রকাশ করেছিলেন।  

ঢাকা বিজনেস/আনাম/এনই 



আরো পড়ুন