০২ জুন ২০২৪, রবিবার



শিল্প-সাহিত্য
প্রিন্ট

বাঘা যতীন গবেষণাকেন্দ্র পুরস্কার পেলেন ৩ জন

ঢাকা বিজনেস ডেস্ক || ০৭ ডিসেম্বর, ২০২৩, ০৭:১২ পিএম
বাঘা যতীন গবেষণাকেন্দ্র পুরস্কার পেলেন ৩ জন


‘বাঘা যতীন গবেষণাকেন্দ্র প্রবর্তিত পুরস্কার’ পেলেন ৩ জন। গবেষণাকেন্দ্র থেকে শিল্প-সাহিত্য-সংস্কৃতির তিন শাখায় তিন জনকে এই পুরস্কার দেওয়া হচ্ছে। শাখাগুলো হলো কথাসাহিত্যে ‘আকবর হোসেন কথাসাহিত্য পুরস্কার’, প্রবন্ধে ‘বাঘা যতীন প্রবন্ধ পুরস্কার’ ও কবিতায় ‘গগন হরকার কবিতা পুরস্কার।  বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় বাঘা যতীন গবেষণাকেন্দ্রর প্রধান উপদেষ্টা এএসএম কামাল উদ্দিন পুরস্কারজয়ীদের নাম ঘোষণা করেন।

যারা পুরস্কার পেলেন, তারা হলেন কথাসাহিত্যে অনীক মাহমুদ,  প্রবন্ধে মাসুদ রহমান ও  কবিতায় খসরু পারভেজ। 

অনুষ্ঠানে ‘বাঘা যতীন গবেষণাকেন্দ্রের’ সভাপতি অধ্যাপক ড. রকিবুল হাসান বলেন,  ‘আমাদের জুরি বোর্ড চুলচেরা বিচারবিশ্লেষণ করে কথাসাহিত্যে অধ্যাপক ড. অনীক মাহমুদ, প্রবন্ধে মাসুদ রহমান ও কবিতায় খসরু পারভেজকে নির্বাচিত করেছে। আমাদের নির্বাচন প্রক্রিয়ায় কঠোর গোপনীয়তা রক্ষা হয়েছে। আশা করি, এই পুরস্কার সাহিত্যাঙ্গনে মর্যাদাপূর্ণ পুরস্কার হিসেবে গৃহীত হবে।’

ড. রকিবুল হাসান আরও জানান, ২০২৪ সালের জানুয়ারি শেষ সপ্তাহে ‘পুরস্কার প্রদান’ অনুষ্ঠানের আয়োজন করে পুরস্কার জয়ীদের হাতে ক্রেস্ট, উত্তরীয় ও সনদ তুলে দেওয়া হবে। অনুষ্ঠানের সময় ও তারিখ পরবর্তী সময়ে সংবাদবিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

/ঢাকা বিজনেস/



আরো পড়ুন