২৬ জুন ২০২৪, বুধবার



লাইফ স্টাইল
প্রিন্ট

যেমন হবে পূজার সাজ

ঢাকা বিজনেস ডেস্ক || ২৩ অক্টোবর, ২০২৩, ০৫:১০ পিএম
যেমন হবে পূজার সাজ


পূজার সময় এখন তাইতো উৎসবে সাজতে নেই কোনো বাধা। সুন্দর পোশাকের সঙ্গে মানানসই ব্যাগ জুতা আর মেকআপ। ব্যস, নিজেকে সুন্দর করে ফুটিয়ে তুলুন। অবশ্য পুরুষের চেয়ে নারীরা সবসময়ই ফ্যাশন সচেতন। তারা ঐতিহ্যের সঙ্গে হালের ট্রেন্ডও যোগ করে নিজেকে সুন্দর করে ফুটিয়ে তোলেন।

চলুন জেনে নেই কেমন পোশারে সঙ্গে কেমন মেকআপ হবে এই পূজায়।

১। পূজার দিনের শুরুটা করতে পারেন সালোয়ার-কামিজ পরে। সঙ্গে হালকা সাজ, অবশ্যই চুল বাঁধার ধরনে স্বস্তিকে প্রাধান্য দেবেন। আবহাওয়ার অনুযায়ী এ সময় পনিটেইল কিংবা বেণি করলে বেশি আরাম পাবেন। চাইলে চুলে দুই-একটি ফুলও গুঁজে নিতে পারেন।

২। সুতির পোশাকে নিজেকে সজীব ও স্নিগ্ধ রাখুন। পোশাকের সঙ্গে মানানসই হালকা মেকআপ করুন। ত্বকের সঙ্গে মিলিয়ে মেকআপ করার চেষ্টা করুন। হালকা রঙের লিপস্টিক ব্যবহার করুন। এ ছাড়া রাতের দিকে চোখে আইশ্যাডো লাগাতে পারেন। চুল খোঁপা করে ফুল দিতে পারেন।

৩। একটু জমকালো সাজতে চাইলে বেছে নিন, সিল্ক, কাতান, বেনারসি শাড়ি। ড্রেস একটু গর্জিয়াস নিয়েছেন, তাই সাজটা হালকা রাখুন। অবশ্য রাতের দিকে একটু ভারী মেকআপ করতে পারেন। স্মোকি আই করতে পারেন। চুল খোলা রাখুন, কপালে শাড়ির সঙ্গে মিলিয়ে বড় টিপ পরতে পারেন।

৪। জমকালো সাজতে একটু ভারী মেকআপ ও ড্রেস নির্বাচন করতে পারেন। ড্রেসের ক্ষেত্রে সিল্ক, কাতান, বেনারসি, জামদানি ইত্যাদি বেছে নিতে পারেন। শাড়ি ছাড়া লেহেঙ্গা, গাউন থ্রি-পিস যেকোনোটি আপনি পরতে পারেন। আজ পছন্দমতো সাজ নির্বাচন করুন। তবে খেয়াল রাখবেন দেখতে যেন বেমানান না লাগে।

৫। পোশাকের বিষয়টি নিজের কমর্ফোট অনুযায়ী নির্বাচন করুন। তবে বেশ ভারী মেকআপ করার চেষ্টা করবেন। আর চোখের মেকআপের ক্ষেত্রে মনোযোগী হতে হবে। সবটুকু মায়া যেন ভর করে আপনার চোখেই। মোটা করে কাজল, মাশকারা, আইলাইনার পরতে পারেন। চোখে দিতে পারেন স্মোকি লুক। গালে হালকা ব্লাশন টানুন, ঠোঁটে পরুন লিপস্টিক। চোখের সাজ ভারী হলে ঠোঁটের সাজ হালকা থাকাই ভালো।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন