২৬ জুন ২০২৪, বুধবার



ফাইনালে অজিদের ২৪১ রানের টার্গেট দিলো ভারত

ক্রীড়া ডেস্ক || ১৯ নভেম্বর, ২০২৩, ০৫:১১ পিএম
ফাইনালে অজিদের ২৪১ রানের টার্গেট দিলো ভারত


পর্দা নামতে যাচ্ছে ক্রিকেটের সব থেকে বড় আসর ওয়ানডে বিশ্বকাপের। ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের মধ্যে ক্রিকেট বিশ্ব দেখবে নতুন বিশ্বচ্যাম্পিয়ন। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে রোববার টস হেরে আগে ব্যাট করতে নেমে ২৪০ রানের সংগ্রহ পেয়েছে ভারত। ফলে নিজেদের  ষষ্ঠ শিরোপা জয়ে অস্ট্রেলিয়া প্রয়োজন ২৪১ রান। 

রোববার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। ভারতের হয়ে উদ্বোধন করতে নামেন রোহিত শর্মা ও শুভমান গিল। প্রথম থেকে রান তুলতে ব্যস্ত ছিলেন এই দুই ব্যাটার। দারুণ সূচনার পর ম্যাচের পঞ্চম ওভারে ভুল করে বসেন শুভমান গিল। মিচেল স্টার্কের বলে মাত্র ৪ রান করে আউট হয়েছেন তিনি।

গিলের পর ক্রিজে আসেন বিরাট কোহলি। দারুণ ছন্দে থাকা রোহতি এই দিন ফিফটির আক্ষেপ নিয়ে প্যাভিলিয়নে ফেরেন। আউট হওয়ার আগে করেন ৪৭ রান। 

এর পর ক্রিজে এসে থিতু হতে পারেনি টানা ২ ম্যাচে সেঞ্চুরি করা শ্রেয়াস আইয়ার। তিনি ফেরেন মাত্র ৪ রানে।  

শ্রেয়াসের আউটের পর ক্রিজে এসে কোহলির সঙ্গে দলের হাল ধরার চেষ্টা করেন লোকেশ রাহুল।  তবে ফিফটি তুলে নেয়ার পর ৫৪ রানে কামিন্সের বলে বোল্ড হয়ে সাজঘরের ফেরেন কোহলি। এদিন ভরতের পক্ষে সর্বোচ্চ ৬৬ রান করেন রাহুল। অন্যপ্রান্তে ছন্দে থাকা কোহলি করেন ৫৪ রানে। 

বাকিদের ভেতর কেবল সুরিয়াকুমার যাদবই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেন। বাকি ব্যাটারদের ব্যর্থতায় অল্পেই থামে ভারত।

অজিদের হয়ে স্টার্ক তিনটি, কামিন্স ও হ্যাজেলউড দুটি এবং ম্যাক্সওয়েল ও জাম্পা একটি করে উইকেট নেন।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন