১৮ মে ২০২৪, শনিবার



প্রথমার্ধেই ৪ গোল হজম করলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || ১৬ নভেম্বর, ২০২৩, ০৪:১১ পিএম
প্রথমার্ধেই ৪ গোল হজম করলো বাংলাদেশ


মেলবোর্নের অ্যামি পার্কে চলছে অস্ট্রেলিয়া ও বাংলাদেশের মধ্যকার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ। প্রথমার্ধেই স্বাগতিক অস্ট্রেলিয়া ম্যাচের পূর্ণ নিয়ন্ত্রণ নিয়েছে। রক্ষণাত্মক ফুটবল খেলেও লাভ হচ্ছে না বাংলাদেশের। প্রথমার্ধেই সকারুদের বিপক্ষে হালি গোল হজম করে বসে আছে জামালরা।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিশ্বকাপ কাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডের ম্যাচের  প্রথম ৪৫ মিনিটের খেলা শেষে ৪-০ গোলে পিছিয়ে কাবরেরার শিষ্যরা। জোড়া গোল করেছেন মিচেল ডিউক, একটি করে গোল করেছেন হ্যারি সোউত্তার ও ব্রান্ডন বোরেলো।

এদিন ম্যাচের মাত্র ৪ মিনিটেই গোল করে নিজেদের সামর্থ্য জানান দেয় অস্ট্রেলিয়া। বাংলাদেশ পুরো ম্যাচজুড়েই সময় কাটিয়েছে নিজেদের অর্ধেই। ফরোয়ার্ড রাকিব হোসেন দুয়েকবার অস্ট্রেলিয়ার বক্সের সামনে গেলেও তেমন কিছু করতে পারেননি। বাংলাদেশ নিজেদের অর্ধে থাকায় অস্ট্রেলিয়ান গোলরক্ষক অনেক সময় বক্স থেকে বেরিয়ে এসে পাসও খেলেছেন।

বল পজিশন এবং আক্রমণসহ সব দিক থেকেই এগিয়ে অস্ট্রেলিয়া। সে তুলনায় তেমন কিছুই করতে পারেনি বাংলাদেশ। ডিফেন্ডার ও গোলরক্ষক আক্রমণ সামাল দিতেই ব্যতিব্যস্ত ছিলেন। অবশ্য দুয়েকটি সেভ করেছেন গোলরক্ষক মিতুল মারমা। তা না হলে প্রথমার্ধে ব্যবধান আরও বেশি হতে পারতো দু’দলের।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন