১৮ মে ২০২৪, শনিবার



মাহমুদউল্লাহর ব্যাটে লড়াকু সংগ্রহ পেলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || ১৯ অক্টোবর, ২০২৩, ০৬:১০ পিএম
মাহমুদউল্লাহর ব্যাটে লড়াকু সংগ্রহ পেলো বাংলাদেশ


বিশ্বকাপের ১৭তম ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক ভারত ও বাংলাদেশ। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুতে দারুণ সূচনা পায় বাংলাদেশ। তবে এদিন টপ অর্ডারের মতো জ্বলে উঠতে পারেনি মিডল অর্ডারের কোনো ব্যাটার। শেষ দিকে মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে ভর করে ভারতকে ২৫৭ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমসিএ) স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৫৬ রান করে বাংলাদেশ।

টস জিতে উদ্বোধনে নামেন তানজিদ হাসান তামিম ও লিটন দাস। ব্যাট হাতে দারুণ সূচনা করেন তারা। প্রথম পাওয়ার প্লে-তে আসে ৬৩ রান। ইনিংসের ১৪তম ওভারে এসে ৪১ বলে ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরির দেখা পান তামিম। এরপর ১ রান যোগ করেই আউট হন তিনি।

নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজ কেউই আজ ২ অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। শান্ত ৮ ও মিরাজ ৩ রান করেন। একপ্রান্ত আগলে রেখে ফিফটি পূরণ করেন লিটন। এক পর্যায়ে জাদেজাকে উড়িয়ে মারতে গিয়ে শুভমান গিলের তালুবন্দী হন লিটন। এর আগে করেন ৬৬ রান। ফেরেন হতাশা উপহার দিয়ে এর পর তাওহীদ হৃদয় ফেরেন ৩৫ বলে ১৬ রান করে।

মুশফিকুর রহিম ভালো কিছুর সম্ভাবনা জাগালেও ৩৮ রানের বেশি করতে পারেননি। নাসুম আহমেদ করেন ১৪ রান। শেষদিকে দলকে এগিয়ে নেন মাহমুদউল্লাহ রিয়াদ। খেলেন ৪৬ রানের ইনিংস।

এদিন ভারতের হয়ে দুটি করে উইকেট শিকার করেন জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ ও রবীন্দ্র জাদেজা। এছাড়া শার্দুল ঠাকুর ও কুলদীপ যাদব একটি করে উইকেট নেন।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন