২৬ জুন ২০২৪, বুধবার



উদ্যোক্তা
প্রিন্ট

শাহীনা রব স্মৃতি পদক পেলেন যারা

ক্যাম্পাস সংবাদদাতা || ২৬ সেপ্টেম্বর, ২০২৩, ১২:০৯ পিএম
শাহীনা রব স্মৃতি পদক পেলেন যারা


সংবাদপত্র বিনির্মাণে দেশগ্রাম ও শাহীনা রব স্মৃতি পদক ২০২৩ এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৫ সেপ্টেম্বর) রাজধানীর শিশু কল্যাণ পরিষদে এই অনুষ্ঠান আয়োজিত হয়।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দেশগ্রাম মিডিয়া সেন্টারের চেয়ারম্যান মোস্তফা কামাল মাহ্দী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এম নাজিম উদ্দিন আল আজাদ। আলোচনা সভা শেষে আয়োজকরা শাহীনা রব স্মৃতি পদক ২০২৩ বিজয়ীদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন।

ফিচার সাংবাদিকতায় এই অ্যাওয়ার্ড পেয়েছেন তরুণ ফিচার লেখক তানজিদ শুভ্র। তিনি বলেন, 'যেকোনো স্বীকৃতি অনুপ্রেরণা দেয়। আমি আয়োজক কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞ। বিশেষ ধন্যবাদ স্বীকার করছি ফিচার লেখক গোলাম মোর্শেদ সীমান্তর প্রতি, যিনি আমার ফিচার লেখালেখির পেছনের একজন মানুষ হিসাবে শুরুর সময়ে অনুপ্রাণিত করেছেন। আমি চেষ্টা করি নিজের লেখায় অন্যের আনন্দ খুঁজে দেখতে।'

সফল উদ্যোক্তা হিসেবে এই অ্যাওয়ার্ড পেয়েছেন রাইদা ইসলাম। আঁকাআঁকির প্রতি ভালো লাগা থেকেই স্কুল জীবনে নিজের মতো নতুন উদ্যোগ নিয়ে কাজ শুরু করেন তিনি। বগুড়া জেলার শেরপুর থেকে রূপকথাস ওয়ার্ল্ড পরিচালনা করে সফলদের তালিকাভুক্ত হোন। শতরঙ্গি নাম নিয়ে তিনি সামনের দিকে সৃজনশীলতায় এগিয়ে যাচ্ছেন। পুরস্কারপ্রাপ্তি নিয়ে তিনি বলেন, 'যেকোনো সম্মাননা কাজের প্রতি আরও দায়িত্ব বাড়িয়ে দেয়, অনুপ্রেরণা দেয় আগামীতে ভালো কিছু করার। আমি আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি।' 

এছাড়াও শাহীনা রব স্মৃতি পদক পেয়েছেন হাবিবাহ নাসরীন, ড. ইয়াহ্ইয়া মান্নান, সালমা জাহান সনিয়া,  রাকিবুল এহছান মিনার, অধ্যাপক ডা: মো. আমিনুল কাদের মির্জা প্রমুখ।

উল্লেখ্য, মায়ের স্মৃতি ধরে রেখে মোস্তফা কামাল মাহ্দী দ্বিতীয় বারের মতো এই পদক দিলেন। আগামীতেও এ ধারা ধরে রাখবেন বলে জানান তিনি।

ঢাকা বিজনেস/তানজিদ/এন



আরো পড়ুন