২৯ জুন ২০২৪, শনিবার



উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের চ্যালেঞ্জিং স্কোর

ক্রীড়া ডেস্ক || ০৫ অক্টোবর, ২০২৩, ০৬:১০ পিএম
উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের চ্যালেঞ্জিং স্কোর


ওয়ানডে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে গত আসরের রানার্স আপ নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে জো রুট ও জস বাটলার ছাড়া ব্যাট হাতে দলের জন্য বড় ভূমিকা রাখতে পারেনি। বৃহস্পতিবার (৫ অক্টোবর) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪০ রান তোলে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

ম্যাট হেনরির বলে টম লাথামকে ক্যাচ দিয়ে ফেরেন দাউভিদ মালান। ২৪ বলে ১৪ রান করেন ইংলিশ ওপেনার। তবে জনি বেয়ারস্টো ছিলেন কিছুটা মারমুখী। ৩৫ বলে ৩৩ রান করে মিচেল স্যান্টনারের শিকারে পরিণত হন তিনি। 

এরপর হ্যারি ব্রুককে নিয়ে এগোতে থাকেন জো রুট। ব্রুক ছাড়াও তিনি জুটি গড়েন মঈন আলি, জস বাটলার ও লিয়াম লিভিংস্টোনের সঙ্গে। ব্রুক টি-টোয়েন্টি স্টাইলে সঙ্গ দিচ্ছিলেন রুটকে। কিন্তু রাচিন রবীন্দ্রকে পরপর বলে মারতে গিয়ে মিডউইকেটে ক্যাচ তুলে দেন, সেই বল লুফে নিতে ভুল করেননি ডেভিড কনওয়ে। ১৬ বলে ৪ বাউন্ডারি ও এক ওভার বাউন্ডারিতে ২৫ রান করেন ব্রুক।

মঈনের সঙ্গে রুটের জুটিটা খুব বেশি দীর্ঘায়িত হয়নি। ১৭ বলে ১১ রান করে বিদায় নেন ইংলিশ অলরাউন্ডার। এরপর জস বাটলার দাঁড়িয়ে যান রুটের সঙ্গে। দুজনে মিলে চাড়াও হতে থাকে কিউই বোলারদের ওপর। দীর্ঘক্ষণ পর ৭০ রানের জুটি ভাঙেন হেনরি। ৪২ বলে ৪৩ রান করে ফেরেন ইংলিশ অধিনায়ক।

লিয়াম লিভিংস্টোন ভালো শুরু পেলেও ২২ বলে ২০ রান করে ট্রেন্ট বোল্টের বলে ভুল শট খেলে আউট হন। তখন সেঞ্চুরির কাছে চলে গিয়েছিলেন রুট। সেঞ্চুরি থেকে ২৩ রান দূরে থাকতে পার্টটাইম বোলার গ্লেন ফিলিপসের বলে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

শেষ দিকে ইংল্যান্ডকে সংগ্রহটা বাড়িয়ে নিতে সাহায্য করেন আদিল রশিদ ও মার্ক উড। দুজনে মিলে শেষ উইকেটে ৩০ রানের জুটি গড়েন। ১৩ বলে রশিদ ১৫ ও ১৪ বলে উড করেন ১৩ রান করেন।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন