১৯ মে ২০২৪, রবিবার



বাংলাদেশ-আফগানিস্তান রোমাঞ্চকর ম্যাচ ড্র

ক্রীড়া ডেস্ক || ০৭ সেপ্টেম্বর, ২০২৩, ০৭:০৯ পিএম
বাংলাদেশ-আফগানিস্তান রোমাঞ্চকর ম্যাচ ড্র


আফগানিস্তানের সঙ্গে ১-১ গোলের ড্র করেছে স্বাগতিক বাংলাদেশ। বসুন্ধরা কিংস অ্যারেনায় মাঠে নামে বাংলাদেশ-আফগানিস্তান।  দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল হজম করেছিল বাংলাদেশ। তবে শেখ মোরসালিনের দুর্দান্ত ফিনিশিংয়ে সমতায় ফেরে লাল-সবুজরা।বৃহস্পতিবার ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে  মুখোমুখি হয়েছিল দুই দল। ম্যাচে আফগানিস্তানের হয়ে গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন জাবার শারজা। বাংলাদেশের হয়ে গোল করেন শেখ মোরসালিন। শেষ পর্যন্ত এই ব্যবধানেই শেষ হয় ম্যাচ।

ম্যাচে শুরু থেকেই প্রতি মুহূর্তে ছিল উত্তেজনাপূর্ন। যেখানে ম্যাচের শুরুতেই লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বাংলাদেশের সহকারী কোচ হাসান আল মামুন ও আফগান কোচ আব্দুল্লাহ আল মুতাইরী।

মূলত ম্যাচের ১৮ মিনিটে একটি ফাউলকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে মাঠ। এ সময় আফগান কোচের সঙ্গে বাক-বিতন্ডায় লিপ্ত হন বাংলাদেশের কোচিং স্টাফরাও।

পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে রেফারিরা মামুন ও মুতাইরোকে লাল কার্ড দেখান।

দুই লাল কার্ড ও বৃষ্টির আধিপত্যে শেষ হয় প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধের শুরুতেই পিছিয়ে পড়ে বাংলাদেশ। কর্নার থেকে ৫৩ মিনিটে হেড থেকে গোল করেন আফগানিস্তানের শারজা। গোল খেয়েই যেন জেগে ওঠে লাল-সবুজরা, শুরু করে পাল্টা আক্রমণ।

সেই ধারাবাহিকতায় ১০ মিনিটের মাথায় গোলের দেখা পায় বাংলাদেশ। বিশ্বনাথ ঘোষের ডিফেন্সচেরা পাসে ট্যাপ ইন করে গোল করেন শেখ মোরসালিন। যার মাধ্যমে সমতায় ফেরে জামাল ভূঁইয়ার দল।

এরপর ম্যাচের বাকিটা সময় একেরপর এক আক্রমণ করে বাংলাদেশ দল। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা আর পায়নি। রক্ষণ সামলে আফগানিস্তানও বার কয়েক আক্রমণে উঠেছিল। তবে তারাও স্কোর করতে পারেনি। শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল। 

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন