২৬ জুন ২০২৪, বুধবার



টাঙ্গাইলে ডেঙ্গু শনাক্তের সংখ্যা ২ হাজার ছাড়ালো

টাঙ্গাইল প্রতিনিধি || ০৬ সেপ্টেম্বর, ২০২৩, ১১:০৯ এএম
টাঙ্গাইলে ডেঙ্গু শনাক্তের সংখ্যা ২ হাজার ছাড়ালো


টাঙ্গাইলে ডেঙ্গুতে শনাক্তের সংখ্যা ২ হাজার ছাড়িয়েছ। বুধবার (৬ সেপ্টেম্বর) নতুন করে ৫৪ জন শনাক্ত হয়েছে। এতে জেলায় মোট ডেঙ্গুতে শনাক্তের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ১৪ জনে। রোগীরা জেলা শহরের হাসপাতাল ছাড়াও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন। 

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যানুযায়ী, জেলায় বুধবার (৬ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত ডেঙ্গু শনাক্ত রোগী ২ হাজার ১৪ জন। এদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৮৫১ জন। হাসপাতালগুলোতে ৫ জন রোগী মৃত্যুবরণ করেছেন।  হাসপাতালগুলোতে চিকিৎসাধীন রয়েছেন ১৬৩ জন রোগী।

জেলা শহরের বাইরে উপজেলা পর্যায়ে সবার্ধিক ডেঙ্গু শনাক্ত হয়েছে নাগরপুর উপজেলায়। নতুন শনাক্তদের মধ্যে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে ১৬ জন, টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ৩ জন, মির্জাপুরের কুমুদিনী হাসপাতালে ১০ জন, টাঙ্গাইল সদরে ২ জন, নাগরপুরে ৯ জন, মধুপুরে ৬ জন, ভূঞাপুরে ৬ জন ও ধনবাড়ীত উপজেলায় ৬ জন।  

এ ব্যাপারে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. খন্দকার সাদেকুর রহমান বলেন, 'ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে। ঘরবাড়ি ও আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। জমানো পানি পরিষ্কার রাখতে হবে। যেন ডেঙ্গু বিস্তার করতে না পারে।' আক্রান্ত রোগীদের জন্য মশারি টাঙিয়ে আলাদা ব্যবস্থা করা হয়েছে বলে জানান তিনি।

ঢাকা বিজনেস/নোমান/এন 



আরো পড়ুন