০২ জুন ২০২৪, রবিবার



সেরা মিউজিক শো’র পুরস্কার পেলো ‘বেনুকা’

নিজস্ব প্রতিবেদক || ২৫ মার্চ, ২০২৩, ১০:০৩ পিএম
সেরা মিউজিক শো’র পুরস্কার পেলো ‘বেনুকা’


টেলিভিশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ট্রাব) আয়োজিত মিউজিক অ্যাওয়ার্ড-২০২২-এ সেরা ওটিটি মিউজিক শো’র পুরস্কার পেয়েছে ‘বেনুকা’।  

ট্রাব এবারই প্রথম ওটিটি মিউজিক শো’ ক্যাটাগরি যুক্ত করে। ওটিটি হচ্ছে ওভার দ্য টপ। অর্থাৎ ইন্টারনেটের মাধ্যমে ফিল্ম বা টেলিভিশন কনটেন্ট দর্শকের কাছে পৌঁছে দেওয়া। যদিও এখন ওটিটি প্ল্যাটফর্মে ইউটিউব ও কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। 

ভিসতা অ্যান্ড্র্রয়েড টিভি নিবেদিত ট্রাব মিউজিক অ্যাওয়ার্ড-২০২২-এর পুরস্কার দেওয়া হয় ২২ মার্চ। ওইদিন সন্ধ্যায় রাজধানীর ঢাকা ক্লাবে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। 

বেনুকা’র পক্ষে পুরস্কার গ্রহণ করেন এর পরিকল্পনাকারী, উপস্থাপক ও ঢাকা বিজনেস সম্পাদক উদয় হাকিম। পুরস্কার তুলে দেন ট্রাব সভাপতি সালাম মাহমুদ, প্রথিতযশা সংগীতশিল্পী ফেরদৌস আরা, সাংবাদিক নেতা মোল্লা জালাল, জাতীয় প্রেসক্লাবের সাধারন সম্পাদক শ্যামল দত্ত, ভিসতা’র ব্যবস্থাপনা পরিচালক লোকমান হোসেন আকাশ, বাংলাদেশ প্রাণীবিজ্ঞান সমিতির সভাপতি অধ্যাপক ড. হামিদা খানম প্রমুখ। 


এই সময় আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট সংগীতশিল্পী ফকির সাহাবুদ্দিন চৌধুরী, রবি চৌধুরী, মনির খান, এসডি রুবেল, গীতিকার ও শিল্পী হাসান মতিউর রহমান, মেহরীন, আলম আরা মিনু, কামরুজ্জামান রাব্বি, গীতিকার এনামুল কবীর সুজন প্রমুখ। 

এ প্রসঙ্গে উদয় হাকিম জানান, বেনুকা হচ্ছে একটি মিউজিক্যাল ল্যাব শো। সব ধরনের গান বা মিউজিক নিয়ে কাজ করছে বেনুকা। এখানে সংগীত নিয়ে গবেষণা হচ্ছে। গানের পাশাপাশি আড্ডায় উঠে আসছে সংগীতের নানা দিক। দেশের সংগীতাঙ্গনে বেনুকা ভিন্নমাত্রা যোগ করবে। দ্রুত বেনুকা জনপ্রিয় হয়ে উঠবে বলে তার প্রত্যাশা। একটি সম্ভাবনাময় ইউটিউব চ্যানেলকে পুরস্কৃত করায় তিনি আয়োজকদের ধন্যবাদ জানান। বেনুকা টিমের প্রতিটি সদস্যকে এই পুরস্কার উৎসর্গ করেন তিনি। 

উল্লেখ্য, এর আগে তিনি ত্রিবেণী নামে একটি অনুষ্ঠান করতেন। যেটি ওটিটি প্ল্যাটফর্মে এখনো খুব জনপ্রিয়। উদয় হাকিম গীতিকার ও ভ্রমণ গদ্য লেখক হিসেবে সমধিক পরিচিত। তার সম্পাদনায় প্রকাশিত হচ্ছে ঢাকা বিজনেসডটকম নামে একটি নিউজ পোর্টাল।

ঢাকা বিজনেস/এনই/ই



আরো পড়ুন