২৯ জুন ২০২৪, শনিবার



মেসি ম্যাজিক সেমিতে মায়ামি

ক্রীড়া ডেস্ক || ১২ আগস্ট, ২০২৩, ০৪:০৮ পিএম
মেসি ম্যাজিক সেমিতে মায়ামি


যুক্তরাষ্ট্রে চলছে মেসির ম্যাজিক। এবার লিগস কাপের কোয়ার্টার ফাইনালে শার্লট এফসিকে বিধ্বস্ত করে সেমিফাইনালে উঠেছে ইন্টার মায়ামি। যা তাদের ইতিহাসে প্রথম বড় সাফল্য। 

শনিবার (১২ আগস্ট) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় ডিআরভি পিএনকে স্টেডিয়ামে শার্লট এফসির মুখোমুখি হয় মায়ামি। ম্যাচটিতে মায়ামি ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে। একটি করে গোল করেছেন জোসেফ মার্টিনেজ, রবার্ট টেইলর ও লিওনেল মেসি।

মেসি মিয়ামিতে যোগ দেওয়ার আগে টানা ১১টি ম্যাচে হেরেছিল দলটি। সেই একই দলই কিনা ফুটবল জাদুকর যোগ দেয়ার পর জয় পেয়েছে টানা পাঁচটি ম্যাচে। আর এই সবগুলো ম্যাচেই দুর্দান্ত গোল করে অবদান রেখেছেন আলবিসেলেস্তে অধিনায়ক। শুধু তাই নয়, লিগ টেবিলের তলানিতে থাকা দলটি এখন স্বপ্ন দেখছে শিরোপা জিতে মৌসুম শেষ করার।  

ম্যাচের ১২ মিনিটেই স্পটকিক থেকে মায়ামিকে এগিয়ে দেন ভেনিজুয়েলার স্ট্রাইকার জোসেফ মার্টিনেজ। মায়ামিতে যোগ দেয়ার পর এই নিয়ে টানা দ্বিতীয়বার পেনাল্টি নেওয়ার সুযোগ পেয়েও সেটা কাজে লাগাননি মেসি। এবারও বল তুলে দিয়েছেন সতীর্থ মার্টিনেজের হাতে।  

ঘরের মাঠে অপ্রতিরোধ্য ফুটবল খেলা মায়ামি বল দখল থেকে শুরু করে আক্রমণ সবকিছুতেই এগিয়ে ছিল। তবে শার্লটও চেষ্টা করেছে বেশ। প্রতি আক্রমণের সুযোগগুলো কাজে লাগানোর চেষ্টা করে বারবারই ব্যর্থ হয়েছে নর্থ ক্যারোলিনার দলটি। 

উল্টো বিরতির আগে মায়ামির রাইটব্যাক আন্দ্রে ইয়েডলিনের পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন রবার্ট টেইলর। আসরে চতুর্থ দল গোল এই ফিনিশ ফরোয়ার্ডের। 

বিরতির পর শালর্ট ডিফেন্ডার মালান্ডার আত্মঘাতী গোলে ব্যবধান আরও বাড়ে। আর ৮৮ মিনিটে কাম্পানার পাস থেকে গোল করেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। টুর্নামেন্টে ৫ ম্যাচে করেছেন ৮ গোল।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন