২৯ সেপ্টেম্বর ২০২৪, রবিবার



টানা হারে হতাশায় ডুবলো ভারত

ক্রীড়া ডেস্ক || ০৭ আগস্ট, ২০২৩, ০২:৩৮ পিএম
টানা হারে হতাশায় ডুবলো ভারত


ওয়েস্ট ইন্ডিজের কাছে টানা দুই ম্যাচ হেরে চরম বিপাকে রয়েছে ভারত। প্রথম টি-টোয়েন্টিতে ৪ রানের পরাজয়ের পর দ্বিতীয় ম্যাচে ২ উইকেটে হেরেছে সফরকারীরা। ফলে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি ২-০ তে এগিয়ে গেল স্বাগতিকরা।

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচসহ এখন পর্যন্ত সর্বমোট ৯ বার টি-টোয়েন্ট ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরেছে ভারত। ক্যারিবিয়ানদের বিপক্ষে ২৭টি ম্যাচ খেলে ভারত জিতেছে ১৭টিতে, ৯টিতে পেয়েছে পরাজয়ের স্বাদ। বাকি একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত। 

রোববার (৬ আগস্ট) গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে দ্বিতীয় টি-টোয়েন্টিতে  টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। শুরুতে তেমন সুবিধা করতে পারেনি ভারতের ব্যাটসম্যানরা। গিল, সূর্যকুমার এবং ইশান কিষাণকে হারিয়ে শুরুতেই রানের চাকা ধীরে হয়ে যায় ভারতের। তবে একপ্রান্ত আগলে রেখে ব্যাট করতে থাকেন তিলক ভার্মা।

তার ব্যাট থেকে আসে ৫১ রান। এছাড়াও পান্ডিয়ার ছোট একটি ক্যামিওতে শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫২ রান করে ভারত। ক্যারিবীয় বোলারদের মধ্যে দুইটি করে উইকেট পান আকেল হোসেন, আলজারি জোসেফ এবং রোমারিও শেফার্ড।

জবাবে রান তাড়া করতে নেমে শুরুতেই বড় এক ধাক্কা খায় ওয়েস্ট ইন্ডিজ। দুই রানেই দুই উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। এরপর রানের চাকা কিছুটা এগিয়ে ফিরে যান কাইল মায়ার্স। তখন ওয়েস্ট ইন্ডিজের ৩২ রানে ৩ উইকেট নাই।

তবে সেখান থেকে দলকে ম্যাচে ফিরিয়ে আনেন নিকোলাস পুরান। তার ৪০ বলে ৬৭ রানের ইনিংসটি দলকে জয়ের পথই দেখাচ্ছিলো। তবে, পুরান আউট হওয়ার পর সব যেন এলোমেলো হয়ে যায়। ১৬তম ওভারে ৩ উইকেট হারিয়ে বসে ওয়েস্ট ইন্ডিজ। তখন মনে হচ্ছিলো, ম্যাচটা শেষ মুহূর্তে ফসকে যাবে ওয়েস্ট ইন্ডিজের হাত থেকে।

কিন্তু সেটা হতে দেননি আকেল হোসেন ও আলজারি জোসেফ। তাদের দুই জনের অপরাজিত ২৬ রানের জুটি দলকে জয়ের প্রান্তে পৌঁছে দেয়। ৭ বল ও ২ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

উল্লেখ্য, মঙ্গলবার (৮ আগস্ট) পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ভারত-উইন্ডিজ। 

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন